শুরুতেই হোঁচট খেল ভারত

মুম্বইয়ের ঝকঝকে নভেম্বরের সকালে ওয়াংখেড়ে শুরু হয়ে গেল ভারত-ইংল্যান্ড দ্বিতীয় টেস্ট। স্পিনের স্বর্গক্ষেত্র ওয়াংখেড়ে টস জিতে ব্যাটিং-এর সিদ্ধান্ত নিলেন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তবে উজ্জ্বল সকালটার মত ভারতের শুরুটা কিন্তু ঝকঝকে হলনা। ম্যাচের প্রথম ওভারে জেমস অ্যান্ডারসনের বলে আউট হয়ে প্যাভেলিয়নে ফিরে গেলেন গৌতম গম্ভীর। অ্যান্ডারসনের প্রথম বলটা বাউন্ডারির বাইরে পাঠালেও দ্বিতীয় বলেই এল বি ডব্লিউ হন গোতি। তবে মাঠে আছেন আর এক ওপেনার বীরেন্দ্র সেওয়াগ। নিজের শততম টেস্টে শুরু থেকেই বেশ জমাটি দেখাচ্ছে তাঁকে। গত টেস্টের ম্যান অফ দ্য ম্যাচ চেতাশ্বর পুজারা বিরুর সঙ্গে এখন ২২ গজে আছেন।

Updated: Nov 23, 2012, 10:33 AM IST

ভারত- ৫১/১ (১০.০ ওভার)
বীরেন্দ্র সেওয়াগ- ৩০
চেতাশ্বর পুজারা-১৬
মুম্বইয়ের ঝকঝকে নভেম্বরের সকালে ওয়াংখেড়ে শুরু হয়ে গেল ভারত-ইংল্যান্ড দ্বিতীয় টেস্ট। স্পিনের স্বর্গক্ষেত্র ওয়াংখেড়ে টস জিতে ব্যাটিং-এর সিদ্ধান্ত নিলেন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।  তবে উজ্জ্বল সকালটার মত ভারতের শুরুটা কিন্তু ঝকঝকে হলনা। ম্যাচের প্রথম ওভারে জেমস অ্যান্ডারসনের বলে আউট হয়ে প্যাভেলিয়নে ফিরে গেলেন গৌতম গম্ভীর। অ্যান্ডারসনের প্রথম বলটা বাউন্ডারির বাইরে পাঠালেও দ্বিতীয় বলেই এল বি ডব্লিউ হন গোতি। তবে মাঠে আছেন আর এক ওপেনার বীরেন্দ্র সেওয়াগ। নিজের শততম টেস্টে শুরু থেকেই বেশ জমাটি দেখাচ্ছে তাঁকে। গত টেস্টের ম্যান অফ দ্য ম্যাচ চেতাশ্বর পুজারা বিরুর সঙ্গে এখন ২২ গজে আছেন।
মাহীর বোলিং স্কোয়াডে স্পিনিং ট্র্যাকের সুবিধা নেওয়ার জন্য হাজির ৩ স্পিনার। ভারতের প্রথম ইনিংসের পর ওয়াংখেড়ের ভাঙা পিচে এই ৩ জনের বোলিং ম্যাজিকের উপর কিন্তু ভারতের জয় বেশ কিছুটা নির্ভরশীল।