কলঙ্কের দিন মর্যাদা- জিম্বাবোয়েকে হোয়াইটওয়াশ ভারতের, যাদব-বিনি-মণীশরা গুড বুকে উঠলেন

দেশে যেদিন আইপিএল কেলেঙ্কারি নিয়ে মাথা হেঁট হল ক্রিকেটের, সেদিনই আফ্রিকার দরিদ্র এক দেশ উড়ল তেরেঙা পতাকা। প্রত্যাশামতই জিম্বাবোয়ের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ৩-০ জিতল ভারত। দ্বিতীয় সারির দল পাঠিয়েও হোয়াইটওয়াশ করল আজিঙ্কা রাহানের দল। প্রথম দুটো ওয়ানডে-র চেয়েও সহজেই তৃতীয় তথা শেষ ম্যাচে সহজ জয় এল। অবশ্য প্রথমে ব্যাট করে ৮২ রানের মধ্যে ৪ উইকেট হারানোর পর বেশ চাপেই পড়ে গিয়েছিল ভারত। রাহানে(১৫), বিজয়(১৩), উথাপ্পা(৩১), মনোজ(১০)-রা ফিরে গিয়েছেন প্যাভিলিয়নে। সেখান থেকে পঞ্চম উইকেটে ১৪৪ রান যোগ করে দলকে দারুণ জায়গায় পৌঁছে দেন কেদার যাদব-মণীশ পাণ্ডে।

Updated By: Jul 14, 2015, 08:32 PM IST
কলঙ্কের দিন মর্যাদা- জিম্বাবোয়েকে হোয়াইটওয়াশ ভারতের, যাদব-বিনি-মণীশরা গুড বুকে উঠলেন
ভারত- ২৭৬/৫। জিম্বাবোয়ে- ১৯৩ (৪২.৪ ওভার)
ভারত জয়ী ৮৩ রানে

ওয়েব ডেস্ক: দেশে যেদিন আইপিএল কেলেঙ্কারি নিয়ে মাথা হেঁট হল ক্রিকেটের, সেদিনই আফ্রিকার দরিদ্র এক দেশ উড়ল তেরেঙা পতাকা। প্রত্যাশামতই জিম্বাবোয়ের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ৩-০ জিতল ভারত। দ্বিতীয় সারির দল পাঠিয়েও হোয়াইটওয়াশ করল আজিঙ্কা রাহানের দল। প্রথম দুটো ওয়ানডে-র চেয়েও সহজেই তৃতীয় তথা শেষ ম্যাচে সহজ জয় এল। অবশ্য প্রথমে ব্যাট করে ৮২ রানের মধ্যে ৪ উইকেট হারানোর পর বেশ চাপেই পড়ে গিয়েছিল ভারত। রাহানে(১৫), বিজয়(১৩), উথাপ্পা(৩১), মনোজ(১০)-রা ফিরে গিয়েছেন প্যাভিলিয়নে। সেখান থেকে পঞ্চম উইকেটে ১৪৪ রান যোগ করে দলকে দারুণ জায়গায় পৌঁছে দেন কেদার যাদব-মণীশ পাণ্ডে।

অভিষেক ম্যাচে খেলতে নেমে ৭১ রানের দারুণ একটা ইনিংস খেললেন মণীশ। দেশের হয়ে চতুর্থ ওয়ানডে খেলতে নেমে শতরান করলেন মহারাষ্ট্রের ক্রিকেটার কেদার যাদব। ২৭৭ রান তাড়া করে জিতবে জিম্বাবোয়ে, এমন সামর্থ্য দলটার ছিল না। সেটাই হল। চিমা চিবাবা (৮২) ছাড়া বাকিরা সবাই ব্যর্থ। হাত ঘুরিয়ে সফল স্টুয়ার্ট বিনি (৩/৫৫), পরপর দু বলে দুটো উইকেট নিলেন হরভজন।

বাংলাদেশের বিরুদ্ধে সিরিজ হারের পর এই হোয়াইটওয়াশ জয় একদিকে যেমন মনোবল ফেরাল, অন্যদিকে তেমন র‌্যাঙ্কিং পয়েন্ট বাড়িয়ে রাখল। সঙ্গে রিজার্ভ বেঞ্চের শক্তিও যাচাই করা হল।

আগামী শুক্রবার শুরু দু ম্যাচের টি২০ সিরিজ।

.