গম্ভীর- যুবরাজ বাদ, কার্তিকের প্রত্যাবর্তন

Last Updated: Saturday, May 4, 2013 - 15:54

ভারতীয় ক্রিকেটের আরও একটা যুগের শুরু হতে চলেছে। যে যুগে ওয়ানডে ক্রিকেটের বড় প্রতিযোগিতা হবে আর তাতে ভারতীয় দলে থাকবেন না তিন মহারথি। বীরেন্দ্র সেওয়াগ, গৌতম গম্ভীর আর যুবরাজ সিং।  
আগামী জুন মাস থেকে ইংল্যান্ডে শুরু হতে চলা চ্যাম্পিয়ন্স ট্রফির চূড়ান্ত ১৫ জনের দলে ঠাঁই হল না গৌতম গম্ভীর, যুবরাজ সিংয়ের। একই সঙ্গে মিনি বিশ্বকাপ হিসাবে পরিচিত আইসিসির এই প্রতিযোগিতায় বাংলার কোনও ক্রিকেটার জায়গা পাননি।
ব্যাট হাতে আইপিএলে দারুণ পারফরম্যান্স করলেও নাইটরাইডার্স অধিনায়ক গম্ভীর ওয়ানডেতে তাঁর খারাপ পারফরম্যান্স আড়াল করতে পারলেন না।
তবে এবারের আইপিএলে চোখধাঁধানো পারফরম্যান্স করা দীনেশ কার্তিক তিন বছর পর ওয়ানডে ক্রিকেটে দেশের হয়ে খেলার ঢাক পেলেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে দুরন্ত খেলার পুরস্কার হিসাবে দুই ওপেনার শিখর ধাওয়ান ও মুরলী বিজয় দলে সুযোগ পেলেন।
তবে এবারের আইপিএলে সেরকম কিছু না খেলেও অলরাউন্ডার হিসাবে দলে জায়গা পেলেন ইরফান পাঠান। হরভজন সিংয়ের সব আশা শেষ করে দুই স্পিনার হিসাবে ইংল্যান্ডে যাচ্ছেন রবিচন্দ্রন অশ্বিন। দল নির্বাচনে দিন্দার কথা উঠলেও আইপিএলে ভাল খেলায় বিনয় কুমারের সিঁকে ছিড়ল।
চ্যাম্পিয়ন্স ট্রফির দল: মহেন্দ্র সিংহ ধোনি (অধিনায়ক/উইকেটরক্ষক), শিখর ধাওয়ান, বিরাট কোহলি, সুরেশ রায়না, দীনেশ কার্তিক, মুরলী বিজয়, রোহিত শর্মা, রবীন্দ্র জাডেজা, রবিচন্দ্রন অশ্বিন, ইরফান পাঠান, উমেশ যাদব, ভুবনেশ্বর কুমার, ইশান্ত শর্মা, অমিত মিশ্র, বিনয় কুমার।



First Published: Saturday, May 4, 2013 - 16:11


comments powered by Disqus