এশিয়া কাপ হকির ফাইনালে হেরে ভারতের বিশ্বকাপ যাত্রা প্রশ্নের মুখে

দুরন্ত কামব্যাক করেও এশিয়া কাপ হকির ফাইনালে হেরে গেল ভারত। দুবার সমতা ফিরিয়েও কোরিয়ার কাছে ৩-৪ গোলে হারতে হল সর্দারা সিংদের। ফলে নেদারল্যান্ডসে বিশ্বকাপের টিকিট নিশ্চিত করতে অক্টোবর-নভেম্বর মাস পর্যন্ত অপেক্ষা করতে হবে ভারতীয় হকি দলকে।

Updated By: Sep 1, 2013, 10:01 PM IST

দুরন্ত কামব্যাক করেও এশিয়া কাপ হকির ফাইনালে হেরে গেল ভারত।দুবার সমতা ফিরিয়েও কোরিয়ার কাছে ৩-৪ গোলে হারতে হল সর্দারা সিংদের। ফলে নেদারল্যান্ডসে বিশ্বকাপের টিকিট নিশ্চিত করতে অক্টোবর-নভেম্বর মাস পর্যন্ত অপেক্ষা করতে হবে ভারতীয় হকি দলকে।
গোটা টুর্নামেন্টে অপরাজিত থেকে ফাইনালে খেলতে নেমেছিল ভারত। গ্রুপ লিগে কোরিয়াকে হারানোয় কিছুটা অ্যাডভান্টেজ নিয়েই মাঠে নেমেছিলেন মনদীপ-রা। কিন্তু প্রথমার্ধেই দু গোলে পিছিয়ে পরে ফাইনালের আগে পর্যন্ত মাত্র এক গোল হজম করা ভারতীয় হকি দল।যদিও দ্বিতীয়ার্ধে দুরন্ত কামব্যাক করে তারা। রুপিন্দার পাল সিং আর নিকিনের গোলে সমতা ফেরায় তারা। কিন্তু পেনাল্টি থেকে গোল করে ফের কোরিয়াকে এগিয়ে দেন নাম। মনদীপের ফিল্ড গোলে ম্যাচে তৃতীয়বারের জন্য সমতায় ফেরে ভারত।কিন্তু শেষ রক্ষা হয়নি।খেলার একেবারে শেষ লগ্নে পেনাল্টি কর্ণার থেকে গোল করে ভারতের স্বপ্ন চুরমার করে দেন কোরিয়ার মুন।

.