ডিসম্বরে ভারত-পাক দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজ না হওয়ারই সম্ভাবনা বেশি

ডিসম্বরে ভারত-পাক দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজ না হওয়ারই সম্ভাবনা বেশি। দুবাইতে সিরিজ করতে চেয়ে কেন্দ্রকে চিঠি দিয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। কিন্তু স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রের খবর সিরিজ করার অনুমতি নাও দিতে পারে কেন্দ্র। কারণ ভারত এবং পাকিস্তানের কুটনৈতিক সম্পর্ক এখনও স্বাভাবিক হয়নি। ফলে দুদেশের মধ্যে  সিরিজের সম্ভাবনা একেবারেই ক্ষীণ।  দুই চিরপ্রতিদ্বন্দ্বীর বাইশ গজে যুদ্ধের অপেক্ষা স্বাভাবিকভাবেই দীর্ঘায়িত হওয়ার সম্ভাবনা। দুহাজার বারো সালের পর ক্রিকেট ময়দানে মুখোমুখি হয়নি ভারত-পাক।

Updated By: Mar 31, 2017, 09:39 AM IST
 ডিসম্বরে ভারত-পাক দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজ না হওয়ারই সম্ভাবনা বেশি

ওয়েব ডেস্ক: ডিসম্বরে ভারত-পাক দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজ না হওয়ারই সম্ভাবনা বেশি। দুবাইতে সিরিজ করতে চেয়ে কেন্দ্রকে চিঠি দিয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। কিন্তু স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রের খবর সিরিজ করার অনুমতি নাও দিতে পারে কেন্দ্র। কারণ ভারত এবং পাকিস্তানের কুটনৈতিক সম্পর্ক এখনও স্বাভাবিক হয়নি। ফলে দুদেশের মধ্যে  সিরিজের সম্ভাবনা একেবারেই ক্ষীণ।  দুই চিরপ্রতিদ্বন্দ্বীর বাইশ গজে যুদ্ধের অপেক্ষা স্বাভাবিকভাবেই দীর্ঘায়িত হওয়ার সম্ভাবনা। দুহাজার বারো সালের পর ক্রিকেট ময়দানে মুখোমুখি হয়নি ভারত-পাক।

আরও পড়ুন আইসিসি র‍্যাঙ্কিংয়ে ব্যাপক উন্নতি করলেন লোকেশ রাহুল

অন্য়দিকে আইপিএল নিয়ে রাজ্য সংস্থাগুলির দাবি শেষ পর্যন্ত মেনে নিল বিসিসিআই-এর প্রশাসনিক কমিটি। প্রতিটি ভেনুতে প্রথম ম্যাচের আগেই রাজ্য সংস্থাগুলি আইপিএল ম্যাচ আয়োজনের টাকা পেয়ে যাবে। বৃহস্পতিবার দিল্লিতে দশটি রাজ্য সংস্থার সভাপতিদের সঙ্গে বৈঠকে বসেছিল সিওএ। সুপ্রিম কোর্টও সিওএকে নির্দেশ দিয়েছিল আইপিএলের এই টাকা রাজ্য সংস্থাগুলিকে দিয়ে দিতে।  উল্লেখ্য আইপিএলের প্রতি ম্যাচের জন্য রাজ্য সংস্থাগুলি বোর্ডের কাছ থেকে পায় তিরিশ লক্ষ টাকা।এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন সিএবি সভাপতি সৌরভ গাঙ্গুলি। এদিকে, সচিন তেন্ডুলকর, সৌরভ গাঙ্গুলি, রাহুল দ্রাবিড়, ভিভিএস লক্ষ্মণ এবং বীরেন্দ্র সেহওয়াগ। পাঁচই এপ্রিল আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠানের দিন সংবর্ধিত করা হবে ভারতের এই ফ্যাব ফাইভকে। আজ আইপিএলের গভার্নিং কাউন্সিলের বৈঠকে এমনটাই সিদ্ধান্ত হয়েছে। অবশ্য কিংবন্তিদের তালিকায় নাম নেই বর্তমান ভারতীয় দলের কোচ অনিল কুম্বলের। অথচ ভারতের সেই স্বপ্নের দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন জাম্বো।

আরও পড়ুন  এবার ব্র্যাড হজকে খোঁচা দিলেন রবিচন্দ্রন অশ্বিন

.