মোহালিতে আজ সিরিজ জয়ের হাতছানি ধোনিদের

Last Updated: Tuesday, January 22, 2013 - 18:44

মোহালিতে সিরিজ জয়ের হাতছানি ধোনিদের সামনে। রাঁচিতে ইংল্যান্ডকে হারিয়ে ইতিমধ্যেই ২-১ ব্যবধানে এগিয়ে আছে ভারত। তাই মোহালিতে জিতেই সিরিজ জয় নিশ্চিত করতে চান মহেন্দ্র সিং ধোনি। তবে মোহালির পিচ এবং আবহাওয়া কিন্তু ভারতীয় ব্যাটসম্যানদের খানিকটা চাপে রাখছে। একেই পিচ খানিকটা পেসারদের সহায়ক। তার উপর প্রচন্ড হাওয়া বোলারদের সুইং পেতে সাহায্য করবে বলে মনে করছেন প্রাক্তনরা। আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থানে থাকতে হলে আগামীকাল ভারতকে জিততেই হবে। তাই সিরিজ জেতা ছাড়াও র‌্যাঙ্কিংয়ের ব্যাপরটাও ধোনিদের তাঁতিয়ে দেবে।
ভারতীয় দল মোটামুটি অপরিবর্তিতই থাকছে। একটি পরিবর্তন হতে পারে। রাহানের জায়গায় পূজারাকে খেলানো হতে পারে। যদিও ধোনি চান রাহানেই খেলুক। অপরদিকে মোহালির আবহাওয়া অনেকটা চনমনে করে তুলেছে ইংল্যান্ড দলকে। ইংল্যান্ড অধিনায়ক মনে করেন এই পিচ থেকে তাঁর বোলাররা ফায়দা আদায় করতে পারবে। পাশাপাশি বল ভালই ব্যাটে আসবে। ফলে ব্যাটসম্যানদেরও খুব অসুবিধা হবে না। আর এই কারনেই একটা হাড্ডাহাড্ডি ম্যাচ দেখার জন্য মুখিয়ে রয়েছেন মোহালির দর্শকরা। 
ভারতের বিরুদ্ধে একদিনের ম্যাচে ইংল্যান্ডের ব্যর্থতার কারণ হিসাবে কেভিন পিটারসনের অফ ফর্মকেই দায়ী করলেন সৌরভ গাঙ্গুলি। তাঁর মতে পিটারসন বেশিক্ষণ উইকেটে থাকতে পারছেন না বলেই ইংল্যান্ডের মিডল অর্ডারে ধস নামছে। পাশাপাশি অবশ্য অধিনায়ক কুককেও দায়ী করেছেন সৌরভ। তিনি বলেন কুক এবং পিটারসেনকে বড় ইনিংস খেলতে হবে ইংল্যান্ডকে জয়ে ফেরানোর জন্য। এখনও পর্যন্ত ইংল্যান্ড যে পারফরম্যান্স দেখিয়েছে তাতে তাদের সিরিজ জয়ের কোনও সম্ভাবনা দেখছেন না সৌরভ। 



First Published: Wednesday, January 23, 2013 - 08:15


comments powered by Disqus