মোদী গড়ে আজ মরণবাঁচন লড়াইয়ে ধোনিরা

একের পর এক হার। মাঠের মধ্যে ঝামেলায় জড়িয়ে বিতর্ক। সব নেগেটিভ ঘটনাই ভারতীয় ক্রিকেটে ঘটে চলেছে। তারই মধ্যে এসে পড়ল আরও একটা ম্যাচ। শুক্রবার আমেদাবাদে দ্বিতীয় টি-২০ ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে নামছে ভারত। এই ম্যাচে জিততে না পারলে খাদের মুখে এসে দাঁড়াবেন মহেন্দ্র সিং ধোনি।

Updated: Dec 27, 2012, 09:36 PM IST

একের পর এক হার। মাঠের মধ্যে ঝামেলায় জড়িয়ে বিতর্ক। সব নেগেটিভ ঘটনাই ভারতীয় ক্রিকেটে ঘটে চলেছে। তারই মধ্যে এসে পড়ল আরও একটা ম্যাচ। শুক্রবার আমেদাবাদে দ্বিতীয় টি-২০ ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে নামছে ভারত। এই ম্যাচে জিততে না পারলে টি-২০ দুনিয়াতেও মহেন্দ্র সিং ধোনি ভিলেনের গ্রহে পাকাপাকিভাবে ঢুকে পড়বেন।
টেস্টে তার অধিনায়কত্ব থাকা নিয়ে প্রশ্ন উঠে গেছে। টি-২০ ফরম্যাটে ধোনি ছিলেন নিশ্চিন্তেই। কিন্তু কুড়ির ক্রিকেটে হঠাত্‍ ধোনির আকাশে কালো মেঘ। শুক্রবার গুজরাটে পাকিস্তানের বিরুদ্ধে জিততে না পারলে সিরিজ হারবে ভারত। তার মানে দাঁড়াবে ইংল্যান্ডের পর দেশের মাটিতে হারের ধারা পাকিস্তানের বিরুদ্ধেও অব্যাহত থাকবে। তাই মোদী গড়ে কাল মরণবাঁচন লড়াই ভারতের।
মৈত্রেয়ী সিরিজের প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে হারের পর চাপের মুখে শুক্রবার খেলতে নামছে ভারত। একগাদা ব্যাটসম্যান নিয়ে খেলতে নেমে ধোনিকে বোলার সমস্যায় পড়তে হয়েছিল বেঙ্গালুরুতে। তাই আমেদাবাদের টি-২০ দলে পরিবর্তন আসছে। সম্ভবত বাদ পড়তে চলেছেন রবীন্দ্র জাদেজা। পাক শিবির অবশ্য আছে বেশ খোশমেজাজেই। শোয়েব মালিকের দুরন্ত ব্যাটিংয়ে ভর করে বেঙ্গালুরুর প্রথম টি-২০ জয়ের পর দলে পরিবর্তন আনার কথা ভাবছে না পাক শিবির।
নরেন্দ্র মোদীর গুজরাট এখন ক্রিকেটজ্বরে ভুগছে। ধোনি যেখানে খাদের কিনারায় দাঁড়িয়ে প্রত্যাবর্তনের স্বপ্ন দেখছেন।
(ম্যাচ শুরু বিকাল ৫টা থেকে)