কাল থেকে শুরু ভারত-শ্রীলঙ্কা একদিনের সিরিজ

শনিবার হাম্বানটোটাতে সিরিজের প্রথম একদিনের ম্যাচে মুখোমুখি হতে চলেছে ভারত-শ্রীলঙ্কা।

Updated By: Jul 20, 2012, 07:11 PM IST

শনিবার হাম্বানটোটাতে সিরিজের প্রথম একদিনের ম্যাচে মুখোমুখি হতে চলেছে ভারত-শ্রীলঙ্কা। আইপিএল শেষ হওয়ার পর দেড়মাস ভারতীয় ক্রিকেটাররা কোনও আন্তর্জাতিক ম্যাচ খেলেননি। ফলে জয়ের মধ্যে থাকা শ্রীলঙ্কার বিরুদ্ধে এই সিরিজটামহেন্দ্র সিং ধোনির কাছে একটা বড় চ্যালেঞ্জ বলেই মনে করছেন প্রাক্তনরা।
অন্যদিকে সম্প্রতি পাকিস্তানকে ঘরের মাঠে টেস্ট এবং একদিনের সিরিজে হারিয়ে দারুণ ফর্মে রয়েছে শ্রীলঙ্কা। যদিও এসব পরিসংখ্যানকে গুরুত্ব দিতে নারাজ ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তাঁর মতে, ভারতীয় ক্রিকেটারদের কাছে শ্রীলঙ্কার আবহাওয়া পরিচিত। তাই কোনও সমস্যা হওয়ার কথা নয়। এশিয়া কাপে না খেললেও অনেকদিন ভারত-শ্রীলঙ্কা সিরিজে অনেকদিন পর দলে ফিরেছেন বীরেন্দ্র সেওয়াগ ও জাহির খান। দুজনেই প্রথম একাদশে থাকবেন বলে আশা করা যায়।
ওপেনিং স্লটে থাকছেন সেওয়াগ ও অজিঙ্কা রাহানে। মিডল অর্ডারে ধোনির সঙ্গে থাকছেন গৌতম গম্ভীর, বিরাট কোহলি, রোহিত শর্মা ও সুরেশ রায়না। তিন পেসার হিসাবে জাহির খান, অশোক দিন্দা ও উমেশ যাদবের জায়গা প্রায় নিশ্চিত। স্পিনার হিসেবে ধোনির ভরসা অশ্বিন। তবে ২জন স্পিনার নিয়ে খেলার সিদ্ধান্ত হয় সেক্ষেত্রে বাদ পড়তে পারেন দিন্দা ও উমেশ যাদবের মধ্যে একজন। অতিরিক্ত স্পিনার হিসাবে দলে আসতে পারেন প্রজ্ঞান ওঝা। অন্যদিকে দলের তরুণ ক্রিকেটারদের ওপরই ভরসা রাখছেন শ্রীলঙ্কা অধিনায়ক মাহেলা জয়বর্ধনে।

.