কাল ফাইনালে ওঠার লড়াইয়ে যুবিকে পাচ্ছেন ধোনি, যত ভয় এ বি-তেই

Last Updated: Thursday, April 3, 2014 - 20:15

ম্যাচ শুরু ভারতীয় সময় সন্ধ্যা ৭টা থেকে।
-----
টি২০ বিশ্বকাপের সেমিফাইনালে কাল মুখোমুখি ভাত-দক্ষিণ আফ্রিকা। ফাইনালে ওঠার ম্যাচে ধোনি পাচ্ছেন যুবরাজ সিংকে। ভারতীয় দলের পক্ষ থেকে আজ জানিয়ে দেওয়া হয়, চোট সারিয়ে যুবি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলবেন। দলে পরিবর্তন হতে পারে দুটি। ওপেনার হিসাবে ফিরছেন শিখর ধাওয়ান ও বোলিংয়ে লাইনআপে ফিরছেন মহম্মদ সামী।

আসল লড়াইটা কাল হতে চলেছে ভারতীয় স্পিন বোলিংয়ের সঙ্গে দক্ষিণ আফ্রিকার ব্যাটিংয়ের। বিশেষজ্ঞরা বলছেন, অমিত মিশ্র, আর অশ্বিন, রবীন্দ্র জাদেজার ৪টা করে ওভার প্রোটিয়া ব্যাটসম্যানরা কেমন সামলান তার ওপরেই ম্যাচের দাঁড়িপাল্লার ভারসাম্য নির্ভর করবে। আর একটা বিষয় নির্ভর করবে ম্যাচের ভাগ্যনির্ধারণে তা হল ডেল স্টেইনের চারটে ওভার। যতই ধীরগতির পিচ হোক দ্রুতগতির পেসার মানেই ভারতীয় ব্যাটসম্যানদের দুর্বলতা কেমনভাবে যেন ফাঁস হয়ে যায়।

চলতি প্রতিযোগিতায় ফর্মের বিচারে ভারত অবশ্য অনেকটাই এগিয়ে। গ্রুপ লিগের সব ম্যাচেই শুধু জেতাই নয়, ধোনিরা বুঝিয়েছেন `পারফেক্ট ভিকট্রি` বলে যদি কোনও শব্দ টি২০-তে আদৌ থাকে তাহলে সেটা এবারের বাংলাদেশ বিশ্বকাপে ভারত সেটাই করে দেখিয়েছে। যদিও পুরো ব্যাটিং উইনিট একসঙ্গে ক্লিক এখনও করেনি। বড় রান তাড়া করে জেতার মত ঘটনাও এবারের বিশ্বকাপে ধোনিদের সঙ্গে ঘটেনি।

দক্ষিণ আফ্রিকা প্রতিযোগিতার শুরুটা করেছিল বেশ খারাপ। শ্রীলঙ্কার সঙ্গে হারের পর নেদারল্যান্ডের কাছেও হারতে বসেছিলেন স্টেইনরা। কোনওরকমে হার বাঁচিয়ে ফিরে এসে পরের দুটো ম্যাচ জিতে নিয়ে অনেকটা নাটকীয় কায়দায় শেষ চারে ওঠে দক্ষিণ আফ্রিকা। এবার দেখার নাটকের শেষ অঙ্কটাও মধুর হয় কিনা।



First Published: Thursday, April 3, 2014 - 20:15


comments powered by Disqus