ধবন-রাহুল ফিরতেই খেলায় ফিরল শ্রীলঙ্কা

Last Updated: Saturday, August 12, 2017 - 18:38
ধবন-রাহুল ফিরতেই খেলায় ফিরল শ্রীলঙ্কা

ওয়েব ডেস্ক: সকালটা বলে দেয় সারাদিন কেমন ‌যাবে। তবে ক্যান্ডিতে তৃতীয় টেস্টের প্রথম দিনে ভারতের ইনিংস দেখে এমনটা বলা ‌যাচ্ছে না। এদিন শুরুটা ভাল করেছিলেন দুই ওপেনিং ব্যাটসম্যান কেএল রাহুল ও শিখর ধবন। তাঁরা আউট হতেই খেলায় ফিরে আসে শ্রীলঙ্কা। দিনের শেষে টিম ইন্ডিয়া ৬ উইকেট হারিয়ে ৩২৯।ক্রিজে অপরাজিত রয়েছেন ঋদ্ধিমান সাহা ও হার্দিক পাণ্ডিয়া।

এদিন টসে জিতে ব্যাটিং নেন অধিনায়ক বিরাট কোহলি। শুরু থেকেই চালিয়ে খেলতে থাকেন দুই ওপেনার কে এল রাহুল ও শিখর ধবন। তাঁদের ব্যাটিং দেখে মনেই হচ্ছিল না, এটা টেস্টের প্রথম দিন। বরং পঞ্চাশ ওভারের ক্রিকেটের গতিতে রান তুলছিলেন ধবন-রাহুল। চলতি সিরিজে আরও একটা শতরান হাঁকালেন গব্বর। রাহুল আবারও শতরান হাতছাড়া করলেন। আউট হলেন ৮৫ রানে। তবে পরপর সাতটি টেস্টে তিনি অর্ধ শতরান করে নয়া বিশ্বরেকর্ড গড়লেন।  ধবন-রাহুলের জুটিতে ওঠে ১৮৮ রান।

দুই ওপেনার আউট হওয়ার পরই খেলায় ফিরে আসে শ্রীলঙ্কা। একটা সময় মনে হচ্ছিল, প্রথম দিনেই চারশো রান তুলে ফেলবে ভারত। তবে দ্বিতীয় ও তৃতীয় সেশনে ভাল বোলিং করেছেন পুস্পকুমার। ভারতের রানের গতিতে ব্রেক কষেন। অধিনায়ক বিরাট কোহলি আউট হন ৪২ রানে। রাহানে ও পূজারা এদিন ব্যর্থ। ঋদ্ধির ১৩ ও হার্দিক ১ রানে অপরাজিত রয়েছেন। রবিবাসরীয় সকালে তাঁদের ব্যাটিংয়ের উপরে অনেক কিছু নির্ভর করছে।

 


First Published: Saturday, August 12, 2017 - 18:38
comments powered by Disqus