লজ্জার হাত থেকে দলকে বাঁচালেন ধোনি, ১১২ রানে অল আউট টিম ইন্ডিয়া

১১২ রানে গুটিয়ে গেল বিরাটহীন ভারতীয় দল। দলকে টানলেন সেই মহেন্দ্র সিং ধোনি। 

Updated By: Dec 10, 2017, 03:28 PM IST
লজ্জার হাত থেকে দলকে বাঁচালেন ধোনি, ১১২ রানে অল আউট টিম ইন্ডিয়া

নিজস্ব প্রতিবেদন: ধর্মশালার সবুজ পিচে হারাকিরি ভারতীয় ব্যাটসম্যানদের। শ্রীলঙ্কার পেস আক্রমণের সামনে নুইয়ে পড়লেন প্রথম সারির ব্যাটসম্যানরা। টানলেন সেই মহেন্দ্র সিং ধোনি। তিনি ছিলেন বলেই লজ্জার হাত থেকে বাঁচল টিম ইন্ডিয়া। ১১২ রানে অল আউট হল বিরাটহীন ভারত। যার মধ্যে ধোনি একাই করলেন ৬৫ রান। 

শ্রীলঙ্কার বিরুদ্ধে একদিনের ক্রিকেট সিরিজ থেকে ছুটি নিয়েছেন বিরাট কোহলি। তাঁর জায়গায় দলকে নেতৃত্ব দিচ্ছেন রোহিত শর্মা। এদিন টসে জিতে বোলিং নেন শ্রীলঙ্কার অধিনায়ক থিসারা পেরেরা। কোহলির অনুপস্থিতিতে দলে সুযোগ পেয়েছেন শ্রেয়স আইয়ার। শুরুতেই প্যাভিলিয়নে ফেরেন দুই ওপেনার। সুযোগ পেয়েও কাজে লাগাতে ব্যর্থ আইয়ার। এরপর একে একে আসা যাওয়া। ৩০ রানের মধ্যেই পড়ে যায় ৭ উইকেট। অন্যদিকে 'রক সলিড' ধোনি। তাঁকে সঙ্গত দিতে পারলেন না কেউই। নিজের ক্রিকেট কেরিয়ারের ৬৭তম অর্ধ শতরান পূরণ করেন ধোনি। ৯ উইকেট পড়ে যাওয়ায় দ্রুতগতিতে রান তোলার চেষ্টায় ছিলেন। তারই খেসারত দিতে হল। ওভার বাউন্ডারি মারতে গিয়ে ৬৫ রানে প্যাভিলিয়নে ফেরেন মাহি। শ্রীলঙ্কা যে বোলারদের সামনে অন্য ভারতীয় ব্যাটসম্যানরা গুটিয়ে গিয়েছিলেন, তাঁদেরই পাল্টা দিলেন ধোনি। তাঁর ব্যাট থেকে এল ১০টি বাউন্ডারি ও ২টি সিক্স। ধোনির না দাঁড়ালে আজ লজ্জার মুখে পড়তে হত টিম ইন্ডিয়া। 

আরও পড়ুন- একদিনের ক্রিকেটে এক নম্বর হওয়ার হাতছানি ভারতের সামনে

 ধর্মশালার সবুজ পিচে দলকে জেতানোর দায়িত্ব এখন বুমরাহদের। ৩ বছর আগে মীরপুরে বাংলাদেশের বিরুদ্ধে ১০৫ রান করেও জিতেছিল টিম ইন্ডিয়া। তাই এই রানেও জেতা সম্ভব।

   

.