‘চ্যাম্পিয়নস ট্রফির হারের বদলা নেবে ভারত’

আজ (শুক্রবার) বাংলাদেশের মুখোমুখি হবে ভারত। আর ঠিক তার ২ দিনের মাথায় দুবাইতেই ফের ভারত মুখোমুখি হবে চিরপ্রতিদ্বনদ্বী পাকিস্তানের।  

Updated By: Sep 21, 2018, 03:56 PM IST
‘চ্যাম্পিয়নস ট্রফির হারের বদলা নেবে ভারত’

নিজস্ব প্রতিবেদন: বাঙালির ভাত ঘুমের দুপুর নয়। বসন্তের  পড়ন্ত বিকেলে ভিক্টোরিয়ায় প্রেমিক-প্রেমিকার  পাথরবাটি খেলা নয়। এটা ক্রিকেট, সম্মান রক্ষার লড়াই। এটা ভারত পাক ম্যাচ। গোলাপ বিনিময়ের বদলে ‘গোলাগুলি’ হবে, এটাই স্বাভাবিক, এটাই চিরাচরিত। এশিয়া কাপে বিরাটের অনুপস্থিতি এই উত্তেজনায় খানিক ভাঁটা পড়েছে ঠিকই, তবে আসর জমিয়ে দিলেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের কার্যনির্বাহ সভাপতি সিকে খান্না।

আরও পড়ুন- ‘শতাব্দীর সেরা ডেবিউ’, তর সইছে না ‘নায়কের’

‘বদল’-এ তাঁর বিশ্বাস   নেই। সিকে খান্না বিশ্বাস করেন, হারের কেবল বদলাই হয়। আর সেটা তাঁর কথাতেই পরিষ্কার। দুবাইতে ভারতের জয় ছিল ট্রেলর, আসল ছবিটা এখনও না কি বাকি আছে। ১৫ মাস আগের হারের ঘা যেন এখনও দগদগে। গোটা সিরিজের প্রতিটা ম্যাচ জিতে শেষে কি না ফাইনালে এসে হার। ইংল্যান্ডে চ্যাম্পিয়নস ট্রফি হাতছাড়া হওয়ার যন্ত্রণার উপশম হবে এশিয়া কাপ জিতেই। বিসিসিআই সভাপতির গলায় সেই প্রতিশোধেরই সুর। আরব আমিরশাহিতে পাকিস্তানকে ৮ উইকেটে হারানোর পর সিকে খান্না কোনও রাখঢাক না রেখেই বলে দিলেন,  “চ্যাম্পিয়নস ট্রফির হারের বদলা নেবে ভারত।” একই সঙ্গে রোহিত শর্মার অধিনায়কত্বের প্রশংসা করে তিনি বলেন, “এটা জেতার মতো অধিনায়কত্ব। এই বিরাট জয়ে আমরা খুশি”। সিকে খান্নার মুখে ভারতীয় বোলিং ডিপার্টমেন্টেরও ভূয়সী প্রশংসা শোনা যায়। তিনি আরও বলেন, “ভুবনেশ্বর খুব ভাল বল করেছে। ওকে যোগ্য সঙ্গত দিয়েছে বুমরাহ।”

আরও পড়ুন- নেট বোলারের বিশ্ব রেকর্ড

উল্লেখ্য, আজ (শুক্রবার) বাংলাদেশের মুখোমুখি হবে ভারত। আর ঠিক তার ২ দিনের মাথায় দুবাইতেই ফের ভারত মুখোমুখি হবে চিরপ্রতিদ্বনদ্বী পাকিস্তানের।  

.