নায়ারের রানে ইংরেজদের অবস্থা ছিল করুণ, জাদেজা কফিনটাই পুঁতে দিলেন

যেমনটা ভাবা হয়েছিল, হল তেমনটাই। চেন্নাই টেস্টেও ইংল্যান্ডকে হারিয়ে দিল ভারত। আর সিরিজের ফল হল ৪-০। চেন্নাই টেস্ট বিরাট কোহলির দল জিতে গেল ১ ইনিংস এবং ৭৫ রানে। সোমবার দিনটা ছিল করুন নায়ারের। আর মঙ্গলবার ভারতেক জেতানোর দায়িত্ব কাঁধে নিলেন রবীন্দ্র জাদেজা। আগের দিন করুন নায়ার করেছিলেন অপরাজিত ৩০৩ রান। এদিন জাদেজা একাই নিলেন ৭টি উইকেট!‌ ব্যস, নটে গাছ মুড়িয়ে গেল ইংরেজদের।

Updated By: Dec 20, 2016, 04:13 PM IST
নায়ারের রানে ইংরেজদের অবস্থা ছিল করুণ, জাদেজা কফিনটাই পুঁতে দিলেন

ওয়েব ডেস্ক: যেমনটা ভাবা হয়েছিল, হল তেমনটাই। চেন্নাই টেস্টেও ইংল্যান্ডকে হারিয়ে দিল ভারত। আর সিরিজের ফল হল ৪-০। চেন্নাই টেস্ট বিরাট কোহলির দল জিতে গেল ১ ইনিংস এবং ৭৫ রানে। সোমবার দিনটা ছিল করুন নায়ারের। আর মঙ্গলবার ভারতেক জেতানোর দায়িত্ব কাঁধে নিলেন রবীন্দ্র জাদেজা। আগের দিন করুন নায়ার করেছিলেন অপরাজিত ৩০৩ রান। এদিন জাদেজা একাই নিলেন ৭টি উইকেট!‌ ব্যস, নটে গাছ মুড়িয়ে গেল ইংরেজদের।

আরও পড়ুন যুবরাজের স্ত্রী হওয়ার সমস্যা কী টের পেলেন সেলিব্রিটি হেজেল?

গতকালের বিনা উইকেটে ১২ রান হাতে নিয়ে এদিন খেলতে নেমেছিল ইংল্যান্ড। জেতার জন্য ভারতকে একদিনেই ইংরেজদের ১০টি উইকেট পেতে হত। সেই কাজটা করলেও ভারতীয় বোলাররা। আরও বেশি করে বললে জাদেজা। সকালে কুক ফিরে যান ৪৯ রান করে। জেনিংস আউট হন ৫৪ রান। জো রুট অবশ্য রান পাননি। মাত্র ৬ রান করেই ফিরে যান প্যাভিলিয়নে। মইন আলি খানিকটা চেষ্টা করেছিলেন। তাঁর অবদান ৪৪। কিন্তু বাকি আর কারও থেকে সাহায্য পাননি। বেয়ারস্টোর দুর্দান্ত ক্যাচ নেন জাদেজা। তাই মাত্র ১ রান করেই ফিরে যান ফর্মে থাকা বেয়ারস্টো। বোন স্টোকস করেন ২৩ রান। জোস বাটলার অপরাজিত থাকেন ৬ রানে। প্রথম ইনিংসে ভালো খেলা ডসন দ্বিতীয় ইনিংসে রানের খাতাই খুলতে পারেননি। আদিল রশিদও ২ এর বেশি করতে পারেননি। ১ রান করেন ব্রড। বল আউট হন ০ রানে। সব মিলিয়ে ইংরেজদের দ্বিতীয় ইনিংস শেষ হয়ে যায় ২০৭ রানে। আর ভারত ম্যাচ জেতে ১ ইনিংস এবং ৭৫ রানে।ভারতের হয়ে ৭ টি উইকেট নেন জাদেজা। একটি করে উইকেট নিয়েছেন ইশান্ত শর্মা, উমেশ যাদব এবং অমিত মিশ্রা। ৫ ম্যাচের সিরিজে বিরাটের ভারত জিতল সত্যিই বিরাট ব্যবধানে। ৪-০।

আরও পড়ুন  কুককে নিয়ে 'রান্নাবাটি' খেললেন 'স্যর' জাদেজা

.