মেলবোর্নে ইতিহাস গড়ল ভারত, অস্ট্রেলিয়াতে ধোনি-মিতালীদের প্রথম টি-টোয়েন্টি সিরিজ জয়

মেলবোর্নে ধোনি-মিতালীদের রাজ। ক্রিকেট ইতিহাসে এই প্রথম ধোনি ও মিতালী ব্রিগেড অস্ট্রেলিয়াতে টি-টোয়েন্টি সিরিজ জিতল।

Updated By: Jan 29, 2016, 09:42 PM IST
মেলবোর্নে ইতিহাস গড়ল ভারত, অস্ট্রেলিয়াতে ধোনি-মিতালীদের প্রথম টি-টোয়েন্টি সিরিজ জয়

ব্যুরো: মেলবোর্নে ধোনি-মিতালীদের রাজ। ক্রিকেট ইতিহাসে এই প্রথম ধোনি ও মিতালী ব্রিগেড অস্ট্রেলিয়াতে টি-টোয়েন্টি সিরিজ জিতল।

মেলবোর্নে অস্ট্রেলিয়াকে ২৭ রানে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজ জিতে নিল ভারত। এই জয়ের ফলে বিশ্বের সপ্তম এবং ভারতের প্রথম অধিনায়ক হিসাবে অস্ট্রেলিয়ার মাটিতে দুটি সিরিজ জিতলেন ধোনি।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ জিতল ভারত। মেলবোর্নে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে অসিদের ২৭ রানে হারাল ধোনি ব্রিগেড। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে রেকর্ড ১৮৪ রান করে ভারত। মেলবোর্নে কোনও টি-টোয়েন্টি ম্যাচে এটাই সর্বোচ্চ স্কোর। ফের ভারতের হয়ে অসাধারণ ব্যাট করেন রোহিত শর্মা এবং বিরাট কোহলি। ৪৭ বলে ৬০ রান করেন রোহিত। ৩৩ বলে ৫৯ রান করেন কোহলি। জবাবে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১৫৭ রান করেন অসিরা। ২টি উইকেট পেয়েছেন রবীন্দ্র জাদেজা এবং জসপ্রীত বুমরা। এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ জিতে নিল ভারত। এদিনের জয়ের ফলে বিশ্বের সপ্তম এবং ভারতের প্রথম অধিনায়ক হিসাবে অস্ট্রেলিয়ার মাটিতে দুটি সিরিজ জিতলেন ধোনি।

মেলবোর্নে অস্ট্রেলিয়াকে ১০ উইকেটে হারিয়ে টি টোয়েন্টি সিরিজ জয় ভারতীয় মহিলা ক্রিকেট দলের। এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ জয়। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে জয় পেলেন মিতালী রাজরা। এমসিজিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে অস্ট্রেলিয়া করে আট উইকেটে ১২৫। বৃষ্টির কারণে এরপর ম্যাচ বন্ধ থাকে কিছুক্ষণ। ডাকওয়ার্থ লুইস নিয়মে বিনা উইকেটে জয়ের জন্য ৬৯ রান তুলে নেয় ভারত। এই প্রথম দ্বিপাক্ষিক সিরিজে অস্ট্রেলিয়ার মহিলা দলকে হারালেন মিতালী রাজ, ঝুলন গোস্বামীরা। 

.