ধোনিদের প্রস্তুতি শিবিরে সচিনের সাধনা

Last Updated: Saturday, February 16, 2013 - 19:43

অস্ট্রেলিয়া বধের প্রস্তুতি শিবিরের প্রথম দিনে ভারতীয় ক্রিকেটারদের পাওয়া গেল হালকা মেজাজে। অবশ্য শুধু একজনকে ছাড়া। যিনি ক্রিকেট বিশ্বের কাছে উদাহরণ। সেই সচিন তেন্ডুলকরকে আজ প্রস্তুতি শিবিরে পাওয়া গেল সেই পুরনো মেজাজে। প্রায় দুমাস পর ভারতীয় দলের সঙ্গে যোগ দিলেন সচিন তেন্ডুলকর। প্রথম দিন বেশ ফুরফুরে মেজাজে ছিলেন মাস্টার ব্লাস্টার। অনেকটা সময় কাটালেন নেটে, প্রায় ৪৫ মিনিট ব্যাট করলেন মাস্টার ব্লাস্টার। বেশ ফোকাসড দেখাল তাঁকে।
সিরিজের আগেই তাঁকে চাপে রাখার কৌশল শুরু করে দিয়েছে অস্ট্রেলিয়া। অসি প্রচারমাধ্যম বলছে, এই সিরিজে ব্যর্থ হলেই ক্রিকেটকে আলবিদা জানাবেন সচিন। ওসব নিয়ে নয় সচিন এখন মেতে ক্রিকেটেই। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে নিজেকে প্রমাণ করতে মরিয়া বীরু। ফের টেস্ট দলে সুযোগ পেয়ে নিজেকে প্রমাণ করতে মরিয়া হরভজন সিংও।
শনিবার থেকে বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে শুরু হওয়া ভারতীয় দলের তিন দিনের প্রস্তুতি শিবিরে সচিনই সব নজর কাড়লেন। ১৮ ফ্রেব্রুয়ারি শেষ হবে এই শিবির। উনিশে ফেব্রুয়ারি অস্ট্রেলিয়ার সঙ্গে প্রথম টেস্ট খেলতে চেন্নাই উড়ে যাবেন ধোনিরা। শিবিরে যোগ দিয়েছেন সবে চোট কাটিয়ে ওঠা উমেশ যাদব ও ইরফান পাঠানও। ভারতীয় ব্যাটসম্যানরা উমেশ এবং ইরফানকে নেটে চেয়েছিলেন। তাই নির্বাচকরা উমেশ ও ইরফানকে শিবিরে যোগ দিতে বলেন। ভারতীয় দলের এই প্রস্তুতি শিবিরে সচিন, সেওয়াগদের বল করবেন দেশের নয় জন প্রতিশ্রুতিমান পেসার ও ছয় জন স্পিনার।
সারা দেশের প্রতিভা অন্বেষণ শিবির থেকে চূড়ান্ত পনেরো জনকে বেছে বেওয়া হয়েছিল। এদের মুম্বই, চেন্নাই ও মোহালি অ্যাকাডেমিতে বিশেষ প্রশিক্ষণও দেওয়া হয়। প্রথম শিবিরে দীর্ঘক্ষণ ব্যাট করেন বীরেন্দ্র সেওয়াগ। এই মুহূর্তে খুব একটা ছন্দে নেই এই ভারতীয় ওপেনার।



First Published: Saturday, February 16, 2013 - 20:25


comments powered by Disqus
Live Streaming of Lalbaugcha Raja