অলিম্পিকের ছাড়পত্র আদায় করে নিলেন দীপিকারা, পারলেন না রাহুলরা

এক বছর আগেই ২০১৬ রিও অলিম্পিকে খেলার ছাড়পত্র করে নিল ভারতীয় মহিলা দল। ডেনমার্কে বিশ্ব তিরন্দাজি চ্যাম্পিয়নশিপে জার্মানিকে টানাটান ম্যাচে হারানোর পর অলিম্পিকের টিকিট আদায় করে ফেলল ভারতীয় রিকার্ভ মহিলা দল। যে দলে আছেন দীপিকা কুমারী, লক্ষ্মী রানী মাঝি ও রিমিল বুরিলি। রিও অলিম্পিকে পদক জয়ের ব্যাপারে দীপিকাদের দিকে তাকিয়ে থাকবে দেশ। বিশ্ব চ্যাম্পিয়নশিপে এখনও পর্যন্ত দীপিকারা যা খেলছেন তাতে আশা জাগছে।

Updated By: Jul 28, 2015, 05:58 PM IST
অলিম্পিকের ছাড়পত্র আদায় করে নিলেন দীপিকারা, পারলেন না রাহুলরা

ওয়েব ডেস্ক: এক বছর আগেই ২০১৬ রিও অলিম্পিকে খেলার ছাড়পত্র করে নিল ভারতীয় মহিলা দল। ডেনমার্কে বিশ্ব তিরন্দাজি চ্যাম্পিয়নশিপে জার্মানিকে টানাটান ম্যাচে হারানোর পর অলিম্পিকের টিকিট আদায় করে ফেলল ভারতীয় রিকার্ভ মহিলা দল। যে দলে আছেন দীপিকা কুমারী, লক্ষ্মী রানী মাঝি ও রিমিল বুরিলি। রিও অলিম্পিকে পদক জয়ের ব্যাপারে দীপিকাদের দিকে তাকিয়ে থাকবে দেশ। বিশ্ব চ্যাম্পিয়নশিপে এখনও পর্যন্ত দীপিকারা যা খেলছেন তাতে আশা জাগছে।

তবে ভারতীয় মহিলারা অলিম্পিকের টিকিট জোগাড় করতে পারলেও সুযোগ পেয়েও কাজে লাগাতে পারল না পুরুষ দল। দ্বিতীয় বাছাই ইতালির কাছে টাইব্রেকারে হেরে রাহুল ব্যানার্জি-জয়ন্ত তালুকদার-মঙ্গল সিং চম্পাইরা অলিম্পিকের প্রশ্নে পিছিয়ে গেলেন।

বিশ্ব চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনালে দীপিকারা এবার খেলবেন কলম্বিয়ার বিরুদ্ধে। জার্মানির বিরুদ্ধে একেবারে শেষ মুহূর্তে জ্বলে ওঠেন দীপিকা। তাতেই চূড়ান্ত সেটে ৫৩-৫২ ম্যাচ ছিনিয়ে নেয় ভারত।

.