চ্যাম্পিয়নস ট্রফির কোয়ার্টার ফাইনালে `চাকদে`র সুর

Last Updated: Thursday, December 6, 2012 - 16:58

বেলজিয়ামকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালে পৌঁছিয়ে গেল ভারতীয় হকি দল। আজ মেলবোর্নে ম্যাচের ১৩ মিনিটের মাথায় ভারতের জয়সূচক গোলটি আসে। সেমিফাইনালে ওঠার সঙ্গে সঙ্গেই পদকের খুব কাছাকাছি চলে এল ভারতীয় দল। এর আগে চ্যাম্পিয়নস ট্রফি তে ১৯৮২ সালে ব্রোঞ্জ পদক পায় ভারত। এছাড়া এখনও পর্যন্ত ভারতের ভাগ্যে চ্যাম্পিয়নস ট্রফি থেকে একটি পদকও জোটেনি।
সারা ম্যাচে বেলজিয়ানরা আধিপত্য দেখালেও মূলত ভারতীয় দুই ডিফেন্ডার ভি আর রঘুনাথ এবং রুপিন্দার পাল সিং-এর সৌজন্যে টিম ইন্ডিয়া নিজেদের লিড বজায় রাখতে পেরেছে। অবশ্য ভারতের গোলকিপার টি আর পটুনুরিও অসাধারণ প্যারফরমেন্স করেছেন।
এর আগের শেষ দুই সাক্ষাতে বেলজিয়ামের কাছে পরাস্ত হয়েছিল ভারত। বস্তুত অলিম্পিকে শোচনীয় প্যারফরমেন্সের পর ভারতীয় হকি দল নিয়ে সবাই আশা ছেড়ে দিয়েছিলেন। কিন্তু চ্যাম্পিয়নস ট্রফির প্রথম থেকেই দুর্দান্ত বাউন্স ব্যাক করেছে ভারতীয় দল। অপর কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ড আর অস্ট্রেলিয়ার মধ্যে। এই ম্যাচের বিজয়ী দলের সঙ্গে সেমিফাইনালে মুখোমুখি হবে ভারত। যদি সাম্প্রতিক প্যারফরমেনসের নিরিখে ধারে ও ভারে ভারতের থেকে অনেক এগিয়ে এই দুই দলই। কিন্তু তাও ভারতীয় হকি দলের দিকে তাকিয়ে আশায় বুক বাঁধছে ১২০কোটির দেশ।



First Published: Thursday, December 6, 2012 - 17:01


comments powered by Disqus