ক্রিকেটের `অধঃপতনের` পিছনে আইপিএল!

Last Updated: Wednesday, October 10, 2012 - 16:11

প্রশ্নটা কিন্তু উঠছে। বড় বেশি করে উঠছে। আম্পয়ারদের গড়াপেটা কাণ্ড থেকে ক্রিকেটারদের স্পট ফিক্সিং। কিংবা ক্রিকেটে ছাপিয়ে খেলাটাকে ঘিরে বড় বেশি ব্যবসার গ্রাস, সবার পিছনেই কালো হাতের মত থাকছে আইপিএল নামক সর্বগ্রাসী বিনোদনী টুর্নামেন্ট! অন্তত এমনটাই মনে করছে ক্রিকেটমহলের একাংশ। এই যেমন আইসিসি`র এলিট প্যানেলে থাকা প্রাক্তন আম্পায়ার ডারেল হেয়ার। কিংবা প্রাক্তন ক্যারিবিয়ান ক্রিকেটার কার্ল হুপার। এঁদের কথাগুলো একসঙ্গে করলে মনে হতেই পারে ক্রিকেট বিশ্বে এই যে এত বিতর্ক তাঁর মূলে রয়েছে ভারতীয় বোর্ডের `টাকার গাছ` আইপিএল।
স্টিং অপারেশনে ম্যাচ গড়াপেটার কথা স্বীকার করে নেন ছ`জন আম্পয়ার। সেই বিষয়ে প্রতিক্রিয়া জানাতে গিয়ে প্রাক্তন আম্পায়ার ডারেল হেয়ার বলেছেন, তিনি মোটেও বিষ্মিত নন, আইপিএল শুরু হওয়ার পর থেকেই ক্রিকেট গড়াপেটা-দুর্নীতি দারুণভাবে বেড়েছে।
আজ বুধবার আবার ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন অলরাউন্ডার কার্ল হুপার বলেছেন, ক্রিকেট বিশ্বের কাছে বড় হুমকি হল আইপিএল। হুপার বলেছেন, আইপিএলে যেভাবে ক্রিকেটাররা মোটা অঙ্কের টাকা রোজগার করছেন তাতে অদূর ভবিষ্যতে ক্রিকেটাররা আর দেশের হয়ে খেলতে রাজি হবেন না।



First Published: Thursday, October 11, 2012 - 16:05


comments powered by Disqus