লোকসভা ভোটের নিরাপত্তার জন্য দক্ষিণ আফ্রিকায় পাড়ি আইপিএল ২০১৪!

লোকসভা ভোটের কারনে বিদেশ বিভুঁইয়ে পাড়ি দিচ্ছে আইপিএল। শুক্রবার প্রতিরক্ষা মন্ত্রী সুশীল কুমার শিণ্ডে জানালেন, লোকসভা ভোট থাকার জন্য আইপিএলে সম্পূর্ণ নিরাপত্তা দেওয়া অসম্বভ। সূত্রের খবর অনুযায়ী প্রতিরক্ষামন্ত্রী বিসিসিআইকে জানিয়েছেন এপ্রিল-মে মাসে ভোট হওয়ায়, লোকসভার জন্য পুরোপুরি নিরাপত্তাকে কাজে লাগানো হবে।

Updated By: Feb 21, 2014, 03:38 PM IST

লোকসভা ভোটের কারনে বিদেশ বিভুঁইয়ে পাড়ি দিচ্ছে আইপিএল। শুক্রবার প্রতিরক্ষা মন্ত্রী সুশীল কুমার শিণ্ডে জানালেন, লোকসভা ভোট থাকার জন্য আইপিএলে সম্পূর্ণ নিরাপত্তা দেওয়া অসম্বভ। সূত্রের খবর অনুযায়ী প্রতিরক্ষামন্ত্রী বিসিসিআইকে জানিয়েছেন এপ্রিল-মে মাসে ভোট হওয়ায়, লোকসভার জন্য পুরোপুরি নিরাপত্তাকে কাজে লাগানো হবে। জানা যাচ্ছে প্রায় ১লক্ষ ২০ হাজার কেন্দ্রীয় আধা সামরিকবাহিনী নামানো হবে। বিশেষ করে নকশাল অধ্যুষিত রাজ্য, জন্মু কাশ্মীর ও উত্তর-পূর্ব রাজ্যগুলিতে নিরাপত্তা ব্যবস্থা কঠোর হবে।

প্রশ্ন, বিদেশে আইপিএল পাড়ি দিলে ঠিকানা কোথায় হবে? সূত্রের খবরে জানা যাচ্ছে দক্ষিণ আফ্রিকাতেই ফের হতে পারে আইপিএল। একই কারনে ২০০৯ সালে দক্ষিণ আফ্রিকায় আইপিএলের আসর বসেছিল। আইপিএল চেয়ারম্যান রাজীব বিশাল জানিয়েছেন, লোকসভা ভোট শেষ হলে ভারতে আইপিএলকে ফিরিয়ে আনা যেতে পারে। তবে সিদ্ধান্ত নির্ভর করছে নির্বাচন কমিশন কবে ভোটের দিন নির্ধারন করবে। জানা যাচ্ছে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে ২৮ ফেব্রুয়ারি ভুবেনেশ্বরে আইপিএল পরিচালক সমিতি ও বিসিসিআই ওয়ার্কিং কমিটির যৌথ আলোচনায়। আইপিএল ম্যাচ ৯ এপ্রিল থেকে ৩ জুন হওয়ার সম্ভনা রয়েছে। আর এর মধ্যে যদি টুর্নামেন্ট হয় তাহলে বিদেশেই পাড়ি দিতে হবে। আর তার ফাইনাল ডেস্টিনেশন "হয়ত`` চাঁদের পাহাড়ে।

.