ভারতীয় ক্রিকেটে সূর্য ডুবল, চাঁদ উঠল

দুটো আলাদা ফর্ম্যাটের ক্রিকেট। দুটো একেবারে আলাদা টুর্নামেন্টে। কিন্তু দুটোর ফলাফল একসঙ্গে রাখলে বলতেই হবে একই দিনে প্রায় একই সঙ্গে ভারতীয় ক্রিকেটে সূর্য ডুবল আর চাঁদ উঠল।

Updated: Sep 28, 2013, 07:26 PM IST

দুটো আলাদা ফর্ম্যাটের ক্রিকেট। দুটো একেবারে আলাদা টুর্নামেন্টে। কিন্তু দুটোর ফলাফল একসঙ্গে রাখলে বলতেই হবে একই দিনে প্রায় একই সঙ্গে ভারতীয় ক্রিকেটে সূর্য ডুবল আর চাঁদ উঠল। বিদায় নিল আইপিলের সূর্য সান রাইজার্স আর শতরান করে আলোয় ফিরলেন উন্মুক্ত চাঁদ।
চ্যাম্পিয়ন্স লিগ টি-২০তে দক্ষিণ আফ্রিকার দল টাইটনসের কাছে হেরে কার্যত বিদায় নিল সান রাইজার্স হায়দ্রাবাদ। আইপিএলের সূর্য হিসাবে পরিচিত শিখর ধাওয়ানের দল হারল ৮ উইকেটে। সূর্যের হারে শুধু নজর কাড়লেন অধিনায়ক শিখর ধাওযান (৪৫)। এই গ্রুপ থেকে শেষ চারে ওঠার ব্যাপারে প্রায় নিশ্চিত ধোনির চেন্নাই সুপার কিংস আর এ ভি ডিভিলিয়র্সের টাইটনস।
অন্যদিকে, এনকেপি সালভে চ্যালেঞ্জার্স ট্রফিতে দিল্লির হযে ইউসুফ পাঠানের দলের বিরুদ্ধে দুরন্ত শতরান করলেন উন্মুক্ত চাঁদ। চাঁদ খেললেন ১১৯ রানের দুরন্ত ইনিংস, সেখানে অপর ওপেনার গৌতম গম্ভীর (২০) ব্যর্থ। ব্যর্থ হলেন বীরেন্দ্র সেওয়াগও (৮)। চাঁদের ব্যাটিং আলোয় ইন্ডিয়া রেড দলের বিরুদ্ধে দিল্লি নির্ধারিত ৫০ ওভারে করে ৩৪২ রান। জবাবে ইউসুফরা অলআউট মাত্র ৪০ ওভারে, ২৩০ রানে। অধিনায়ক ইউসুফ এদিনও ব্যর্থ। কোনও রান না করেই আউট হলেন ইউসুফ। এই প্রতিযোগিতার ফাইনালে খেলবে দিল্লি ও ইন্ডিয়া ব্লু।
আবার দেশের অন্যপ্রান্তে মাইশোরে ভারচীয় এ দলের লজ্জার হার হল। ভারতীয় এ দল আনঅফিসিয়াল টেস্টে ১৬১ রানে হারল ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। নিকিতা মিলার নামের এক স্পিনারের কাছে আত্মসমপর্ণ করলেন চেতেশ্বর পুজারা, পারেভেজ রাসুলরা।