অনভিজ্ঞ ফুটবলারদেরই কৃতিত্ব দিলেন জার্মানির কোচ জোয়াকিম লো

পেনাল্টি শুট আউটে দলকে উতরে দেওয়ার জন্য দলের অনভিজ্ঞ ফুটবলারদের কৃতিত্ব দিলেন জার্মানির কোচ জোয়াকিম লো। শনিবার রাতে ইতালির বিরুদ্ধে রুদ্ধশ্বাস টাইব্রেকারে পেনাল্টি মিস করেন মুলার,সোয়াইনস্টাইগার ও ওজিলের মতো তারকা ফুটবলার । উল্টে দলের দুই নতুন মুখ হেক্টার ও কিমিচ গোল করতে সফল হন। সাডেন ডেথে পরপর কে শট মারবে সেটা আগে থেকে ঠিক ছিল না, স্বীকার করেছেন লো।

Updated By: Jul 3, 2016, 04:32 PM IST
অনভিজ্ঞ ফুটবলারদেরই কৃতিত্ব দিলেন জার্মানির কোচ জোয়াকিম লো

ওয়েব ডেস্ক: পেনাল্টি শুট আউটে দলকে উতরে দেওয়ার জন্য দলের অনভিজ্ঞ ফুটবলারদের কৃতিত্ব দিলেন জার্মানির কোচ জোয়াকিম লো। শনিবার রাতে ইতালির বিরুদ্ধে রুদ্ধশ্বাস টাইব্রেকারে পেনাল্টি মিস করেন মুলার,সোয়াইনস্টাইগার ও ওজিলের মতো তারকা ফুটবলার । উল্টে দলের দুই নতুন মুখ হেক্টার ও কিমিচ গোল করতে সফল হন। সাডেন ডেথে পরপর কে শট মারবে সেটা আগে থেকে ঠিক ছিল না, স্বীকার করেছেন লো।

আরও পড়ুন ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে যোগ দিলেন ইব্রাহিমোভিচ

একই সঙ্গে স্ট্র্যাটেজির লড়াইয়ে বাজিমাত করে  সফল জার্মান কোচ। চেনা ছক থেকে বেড়িয়ে ইতালির আক্রমণ থামাতে ৩-৫-২ ছকে দল সাজান লো। ম্যাচ জিতে লো বলেছেন প্রতিপক্ষ ইতালি বলেই ফর্মেশনে তিনি পরিবর্তন করেছিলেন। শেষ চারে উঠলেও খেদেইরা ও ম্যারিও গোমেজের চোট চিন্তায় রাখবে জার্মানি শিবিরকে।

আরও পড়ুন  তুমি রোজারিওর, তুমি বার্সার, তুমি কলকাতার, ওসব কথা মানি না যুবরাজ, জানি তুমি শুধু আমার

.