বথাম যা বললেন তাতে বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের গা জ্বলে যাবে

ইয়ান বথাম। টেস্ট ক্রিকেটের সর্বকালের সেরা অলরাউন্ডারদের মধ্যে অন্যতম সেরা হয়েই থাকবেন চিরকাল। অবশ্য এখন আর বথাম শুধু ইয়ান বথাম নেই। তিনি এখন স্যর ইয়ান বথাম। তাঁর কথার গুরুত্ব আগের থেকে অনেক বেড়েছে বইকি। নাইটহুড পাওয়া ক্রিকেটার বলে কথা। সেই বথাম এক সাক্ষাত্‍কারে যা বলেছেন, তাতে গা জ্বলে যেতে পারে বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের।

Updated By: Oct 31, 2016, 03:20 PM IST
বথাম যা বললেন তাতে বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের গা জ্বলে যাবে

ওয়েব ডেস্ক: ইয়ান বথাম। টেস্ট ক্রিকেটের সর্বকালের সেরা অলরাউন্ডারদের মধ্যে অন্যতম সেরা হয়েই থাকবেন চিরকাল। অবশ্য এখন আর বথাম শুধু ইয়ান বথাম নেই। তিনি এখন স্যর ইয়ান বথাম। তাঁর কথার গুরুত্ব আগের থেকে অনেক বেড়েছে বইকি। নাইটহুড পাওয়া ক্রিকেটার বলে কথা। সেই বথাম এক সাক্ষাত্‍কারে যা বলেছেন, তাতে গা জ্বলে যেতে পারে বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের।

আরও পড়ুন ভারত বনাম ইংল্যান্ডের পূর্ণাঙ্গ ক্রিকেট সূচি নিজের কাছে রেখে দিন

সদ্য ইংল্যান্ডকে মাত্র তিন দিনে টেস্ট হারিয়ে দিয়েছে বাংলাদেশ। মেহেদি হাসান নামের এক ১৯ বছরের স্পিনারকেই খেলতে পারেনি কুকবাহিনী। এবার তো সামনে আবার রবিচন্দ্রন অশ্বিন এবং রবীন্দ্র জাদেজারা। কী অপেক্ষা করে আছে এবার ইংরেজদের জন্য? এই প্রশ্ন করলে বথাম বলেছেন, 'ইংল্যান্ডের পারফরম্যান্স কেমন হল, সেটা দেখা হবে ভারত সফরের পর। বাংলাদেশ সফরের পর নয়। বাংলাদেশ রীতিমতো স্পিন সহায়ক উইকেট বানিয়েছিল। একটা টেস্টের প্রথম ওভার থেকেই যদি স্পিনারকে বল করাতে পাঠানো হয়, তবে বুঝতে হবে পিচটা আসলে ঠিক কীরকম। ইংল্যান্ডকে হারিয়ে বাংলাদেশ আনন্দ করতে পারে। কিন্তু এই আনন্দ ওদের বিদেশের মাটিতে খেলেও করতে হবে। বলতে বাধা নেই কাজটা কতটা কঠিন বাংলাদেশ হাড়ে হাড়ে টের পাবে।'

আরও পড়ুন  ভারত বনাম ইংল্যান্ডের পূর্ণাঙ্গ ক্রিকেট সূচি নিজের কাছে রেখে দিন

.