প্রত্যাবর্তনের জার্সিতে কাকা, মেসি, রুনি

Last Updated: Friday, September 28, 2012 - 16:22

কাকা, মেসি, রুনি, । বিশ্ব ফুটবলের তিন নাম একই দিনে প্রত্যাবর্তনের খবরে । কারও প্রত্যাবর্তনটা খুব চোখে পড়ার মত, কারোরটা আবার প্রত্যাশিত। কিন্তু বর্তমান ফুটবল বিশ্বের অন্যতম সেরা তিন ফুটবলার এখন প্রত্যাবর্তনের তিন মূর্তি ।
দু বছর পর ব্রাজিল দলের হয়ে খেলার জন্য ডাক পেলেন কাকা। মেসি আবার জাতীয় দলের নেতৃত্বে ফিরছেন। অন্যদিকে, রুনি চোট কাটিয়ে ফিরছেন আলেক্স ফার্গুসনের সংসারে।

ফুটবল বিশ্বকাপ কোয়ালিফায়ার্সের জন্য আর্জেন্টিনা দল ঘোষণা করলেন কোচ আলেসান্দ্রো সাবেয়া। দলকে নেতৃত্ব দেবেন লিওনেল মেসি। আঠেরো সদস্যের এই দলে সব ফুটবলারই বিদেশে খেলেন। তবে মনে করা হচ্ছে ম্যাচের আগে কিছু স্থানীয় ফুটবলারও দলে অন্তর্ভুক্ত করা হবে। আগামী মাসের ১২ তারিখ উরুগুয়ের বিরুদ্ধে খেলবে আর্জেন্টিনা। ১৬ তারিখ অ্যাওয়ে ম্যাচে চিলির বিরুদ্ধে খেলবেন মেসিরা।
ফর্মে ফিরে ভাল সময়ও ফিরিয়ে এনেছেন কাকা। রিয়াল মাদ্রিদে তাঁর ভবিষ্যত নিশ্চিত হওয়ার পর এবার ব্রাজিল দলের হয়ে খেলার জন্য ডাক পেয়েছেন কাকা। আগামী মাসে ইরাকের সঙ্গে একটি প্রীতি ম্যাচ খেলতে কাকাকে ডেকে পাঠিয়েছেন ব্রাজিল কোচ মানো মেঞ্জেস। প্রায় দুবছর পর নিজের দেশ ব্রাজিলের হয়ে খেলতে দেখা যাবে কাকাকে। ২০১০ বিশ্বকাপের পর ব্রাজিলের হয়ে কোন ম্যাচ খেলেননি তিনি।
ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের রক্ষণভাগ নিয়ে চিন্তিত কোচ অ্যালেক্স ফার্গুসন। গত সপ্তাহ পর্যন্ত তিন সিনিয়র ডিফেন্ডার রিও ফার্দিনান্দ, জনি ইভান্স এবং নেমাঞ্জা ভিদিচের ভরসায় ছিলেন তিনি। কিন্তু সম্প্রতি ভিদিচের হাঁটুতে চোট পাওয়ায় মাথায় হাত ফার্গুসনের। বাধ্য হয়ে এখন মিশেল কিন এবং স্কট উটনের মত তরুণদের নিয়ে দল গড়তে হবে তাঁকে। তবে রুনির চোট কাটিয়ে ফেরায় খানিকটা স্বস্তিতে ম্যানইউ কোচ।



First Published: Friday, September 28, 2012 - 16:22


comments powered by Disqus