বাগানে সুখবর, করিমের সঙ্গে ফিরছেন টোলগে

Last Updated: Monday, November 5, 2012 - 22:15

ঘরোয়া ও আইলিগ মিলে টানা তিনটি ম্যাচে জয়। মোহনবাগানের চাকা খানিকটা হলেও উল্টোপথে ঘুরছে। কাকতালীয়ভাবে করিম বেঞ্চিরিফার নাম ঘোষণার পর থেকেই জয়ের রাস্তায় ফিরেছে মোহনবাগান। সহকারী কোচ মৃদুল বন্দ্যোপাধ্যায় ও হেমন্ত ডোরার তত্বাবধানে মোহনবাগান জয় পেলেও বারবারই সাফল্যের কাণ্ডারি হিসেবে উঠছে করিমের নাম। সোমবার অনুশীলন শেষে কোচ হেমন্ত ডোরার সাফ জবাব,এয়ার ইন্ডিয়া ম্যাচ ছাড়া কোনও ম্যাচের আগে করিমের সঙ্গে তাঁদের কথা হয়নি। তিনি ও কোচ মৃদুল ম্যাচ অনুযায়ী স্ট্র্যাটেজি তৈরি করেছেন।
করিম আগমনের সঙ্গেই হয়ত হবে টোলগের মাঠে প্রত্যাবর্তন। পায়ে চোট পেয়ে এখন সম্পূর্ন বিশ্রামে মোহনবাগানের অসি স্ট্রাইকার।দশদিনের বিশ্রাম দেওয়া হয়েছে।ফলে আগামি নয় তারিখ ওএনজিসির বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচেও নেই টোলগে।পরিস্থিতি যেদিকে এগোচ্ছে,তাতে করিম দায়িত্ব নেওয়ার পরই খুব সম্ভবত ম্যাচ খেলবেন টোলগে।
 
টোলগে ছাড়াও চোটের তালিকায় নতুন সংযোজন মনীশ মাথানি। গোড়ালির চোটের জন্য ওএনজিসি ম্যাচে নেই মনীশ।এদিকে চোটের জন্য স্পোর্টিং ক্লুব দ্য গোয়া ম্যাচে খেলতে না পারলেও ওএনজিসি ম্যাচের আগে ফিট হয়ে যেতে পারেন  গোলরক্ষক অরিন্দম ভট্টাচার্য।
স্পোর্টিং ক্লাব দ্য গোয়া ম্যাচের পর আবার বদলে যাচ্ছে মোহনবাগানের স্ট্র্যাটেজি। ৩-৫-১ স্ট্র্যাটেজি থেকে বেরিয়ে মোহনবাগান আবার ফিরে যাচ্ছে ৪-৪-২ ছকে। সোমবার থেকেই শুরু হল ওএনজিসি ম্যাচের প্রস্তুতি।সেই ম্যাচে আবার আপফ্রন্টে শুরু করবে ওডাফা-স্ট্যানলি জুটি। সোমবার অনুশীলন থেকে ছুটি দেওয়া হয়েছিল স্পোর্টিং ম্যাচে খেলা ফুটবলারদের।



First Published: Monday, November 5, 2012 - 22:15
comments powered by Disqus