অবনমনে লড়াই করার অভিজ্ঞতা আছে করিমের

Last Updated: Wednesday, January 16, 2013 - 22:56

কয়েকবছর আগের ঘটনা। মোহনবাগান ছেড়ে সালগাঁওকরে যোগ দিয়েছিলেন করিম বেঞ্চিরিফা। অবনমনের আওতায় থাকা গোয়ার দলটিকে বাঁচানোই টার্গেট ছিল মরোক্কান করিমের। সেই লক্ষ্যে পুরোপুরি সফল হয়েছিলেন তিনি। সেই আই লিগে ষষ্ঠ স্থান পেয়েছিল সালগাঁওকর। এবারও প্রায় একই চিত্র।
সালগাঁওকর ছেড়ে সবুজ মেরুনে  যোগ দেওয়ার পর,অবনমনের বাঁচানোই এখন প্রধান লক্ষ্য হতে চলেছে বর্তমান মোহনবাগান কোচের। করিমের আশা গতবার যেমন পেরেছিলেন,এবারও তিনি পারবেন। আই লিগে থেকে শূন্য থেকে শুরু করতে হচ্ছে মোহনবাগানকে। সবচেয়ে কঠিন সময়ে দলের সঙ্গে যুক্ত সবাইকে পাশে থাকার আবেদন জানিয়েছেন করিম বেঞ্চিরিফা।
বুধবার  যেন মোহনবাগানে নতুন সকাল। নয়ই ডিসেম্বর বিতর্কিত ডার্বির পর থেকেই অনিশ্চিত ভবিষ্যতের আশঙ্কা গ্রাস করেছিল ওডাফাদের। মঙ্গলবার ফেডারেশনের বৈঠকের পর থেকেই চনমনে টোলগেরা। বুধবার সকালের অনুশীলনেও সেই ছবি স্পষ্ট। দেশের সেরা টুর্নামেন্টে মাঠে নামার জন্য মুখিয়ে সবাই। দলের অনুশীলনের পর প্রথম একাদশের ফুটবলারদের সঙ্গে আলাদা করে বৈঠক করেন কোচ করিম বেঞ্চিরিফা। সেখানে টোলগেদের সতর্ক করে দেন তিনি। করিম জানান,অবনমন বাঁচানোই এখন তাদের ধ্যান জ্ঞান। আপাতত ম্যাচ ধরে ধরে এগোতে চান মোহনবাগান কোচ। আই লিগে টোলগেদের পরের ম্যাচ সম্ভবত সালগাঁওকরের বিরুদ্ধে।



First Published: Wednesday, January 16, 2013 - 22:56


comments powered by Disqus