ঘরোয়া লিগের সূচি ঘোষণা করল রাজ্য ফুটবল সংস্থা

বড়ম্যাচ ছাড়াই ঘরোয়া লিগের সূচি ঘোষণা করল রাজ্য ফুটবল সংস্থা। এবারের ঘরোয়া লিগ শুরু হচ্ছে সাতাশে জুলাই। লিগ শুরুর মাত্র চার দিন আগে সূচি ঘোষণা করল আইএফএ। বড় দলগুলোর মধ্যে প্রথম নামছে ইস্টবেঙ্গল। চৌঠা আগস্ট মরগ্যানের দলের প্রতিপক্ষ দেবজিত ঘোষের কোচিংয়ে থাকা ভবানীপুর। তার পরের দিন নিজেদের মাঠে মহমেডান খেলবে আর্মি একাদশের বিরুদ্ধে। ছয় তারিখ লিগের প্রথম মাঠে নামছে মোহনবাগান। তাদের প্রতিপক্ষ এরিয়ান ক্লাব। আপাতত চোদ্দই আগস্ট পর্যন্ত সূচি ঘোষণা করেছে আইএফএ। ঠিক আছে মোহনবাগান,মহমেডান নিজেদের মাঠে খেললেও ইস্টবেঙ্গল খেলবে হাওড়া অথবা কল্যাণীতে। এতকিছুর পরও ডার্বির দিন জানাতে পারল না আইএফএ। সচিব উতপল গাঙ্গুলি জানাচ্ছেন মাঠ চূড়ান্ত হয়ে গেলেই বড়ম্যাচের দিন জানিয়ে দেওয়া হবে। মোহনবাগান আগেই জানিয়ে দিয়েছে যে কোনও প্রদর্শনী ম্যাচে খেলবে না তারা। শতাব্দীপ্রাচীন ক্লাবের এই সিদ্ধান্তকে খোঁচা দিতে ছাড়ছেন না আইএফএ সচিব।

Updated By: Jul 23, 2016, 08:32 PM IST
ঘরোয়া লিগের সূচি ঘোষণা করল রাজ্য ফুটবল সংস্থা

ওয়েব ডেস্ক: বড়ম্যাচ ছাড়াই ঘরোয়া লিগের সূচি ঘোষণা করল রাজ্য ফুটবল সংস্থা। এবারের ঘরোয়া লিগ শুরু হচ্ছে সাতাশে জুলাই। লিগ শুরুর মাত্র চার দিন আগে সূচি ঘোষণা করল আইএফএ। বড় দলগুলোর মধ্যে প্রথম নামছে ইস্টবেঙ্গল। চৌঠা আগস্ট মরগ্যানের দলের প্রতিপক্ষ দেবজিত ঘোষের কোচিংয়ে থাকা ভবানীপুর। তার পরের দিন নিজেদের মাঠে মহমেডান খেলবে আর্মি একাদশের বিরুদ্ধে। ছয় তারিখ লিগের প্রথম মাঠে নামছে মোহনবাগান। তাদের প্রতিপক্ষ এরিয়ান ক্লাব। আপাতত চোদ্দই আগস্ট পর্যন্ত সূচি ঘোষণা করেছে আইএফএ। ঠিক আছে মোহনবাগান,মহমেডান নিজেদের মাঠে খেললেও ইস্টবেঙ্গল খেলবে হাওড়া অথবা কল্যাণীতে। এতকিছুর পরও ডার্বির দিন জানাতে পারল না আইএফএ। সচিব উতপল গাঙ্গুলি জানাচ্ছেন মাঠ চূড়ান্ত হয়ে গেলেই বড়ম্যাচের দিন জানিয়ে দেওয়া হবে। মোহনবাগান আগেই জানিয়ে দিয়েছে যে কোনও প্রদর্শনী ম্যাচে খেলবে না তারা। শতাব্দীপ্রাচীন ক্লাবের এই সিদ্ধান্তকে খোঁচা দিতে ছাড়ছেন না আইএফএ সচিব।

আরও পড়ুন লোধা কমিটির সদস্যদের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন বিসিসিআইয়ের কর্তারা

আইএফএ সচিবকে পাল্টা দিতে ছাড়ছেন না মোহনবাগানের সহসচিব সৃঞ্জয় বোস। বাগান সহসচিব বলছেন আইএফএ যেন নিজেদের কর্তব্য নিয়ে বিবেচনা করে। ইতিমধ্যেই ঘরোয় লিগকে একমাসের লিগ করে আইএফএ কার্যত সার্কাসে পরিণত করেছে বলে কটাক্ষ করতে ছাড়েননি সৃঞ্জয় বোস।

আরও পড়ুন  মাত্র এক মিনিটে খালির এমন কুস্তি দেখে ঘাবড়ে যেতে হবে আপনাকে

.