‘দেশ ত্যাগ’ মন্তব্যে কেন বিরাটের বিরুদ্ধে ব্যবস্থা নিল না বোর্ড? জানুন আসল কারণ

বিরাট ব্যক্তিগত ফোরামে ব্যবসায়িক স্বার্থে এই ধরনের মন্তব্য করেছেন। বিরাট বিসিসিআইয়ের প্ল্যাটফর্ম ব্যবহার করে এই বক্তব্য বলেননি... 

Sourav Paul | Updated: Nov 8, 2018, 05:34 PM IST
‘দেশ ত্যাগ’ মন্তব্যে কেন বিরাটের বিরুদ্ধে ব্যবস্থা নিল না বোর্ড? জানুন আসল কারণ

নিজস্ব প্রতিবেদন:  বিরাটকে একহাত নিয়েও ছেড়ে দিল বিসিসিআই! ক্রিকেট অনুরাগীদের ‘ভারত ছাড়ার’  মতো উদ্ধত মন্তব্য করেও ছাড় পেয়ে গেলেন ভারত অধিনায়ক।

আরও পড়ুন- লাগান-এর গোলি-র মতো অদ্ভুত ডেলিভারি এবার বাস্তবের ক্রিকেটে

টাইমস নাউ-তে সম্প্রচারিত খবর অনুযায়ী, বিরাটের এই মন্তব্যকে না কি একেবারেই সমর্থন করেনি কমিটি অব অ্যাডমিনিস্ট্রেশন। বরং বিরাটের বক্তব্যকে ‘অর্থহীন’ বলেও মন্তব্য করা হয়েছে বলে সূত্রের খবর। বিরাট বিতর্কে ভারতীয় ক্রিকেটের এক পদস্থ কর্তা টাইমস নাউ-কে জানিয়েছেন, “এই ধরনের বক্তব্য একেবারেই অর্থহীন। এমন মন্তব্য করার আগে আরও সতর্ক হওয়া উচিত ছিল বিরাটের। ভারতীয় ফ্যানরা ক্রিকেট  নিয়ে উত্সাহিত বলেই টিকিট কেটে খেলা দেখতে আসেন। তাতেই বিরাট এত টাকা রোজগার করতে পারছেন। এমন মন্তব্য করার আগে এটা বিরাটের ভাবা উচিত ছিল।”

আরও পড়ুন- ‘বিরাট ফেডেরারের ফ্যান, তাঁরও উচিত দেশ ছেড়ে চলে যাওয়া’

তবে বিরাটের এই বক্তব্যের সঙ্গে ভারতীয় ক্রিকেট বোর্ডের  যে কোনও সম্পর্কই নেই, সেকথাও সাফ বুঝিয়ে দিয়েছেন ওই কর্তা। অধিকানায়কের বিতর্কিত মন্তব্যের দায় ঝেড়ে ফেলে তিনি বলেন, “বিরাট ব্যক্তিগত ফোরামে ব্যবসায়িক স্বার্থে এই ধরনের মন্তব্য করেছেন। বিরাট বিসিসিআইয়ের প্ল্যাটফর্ম ব্যবহার করে এই বক্তব্য বলেননি।” তবে বিরাটের বক্তব্য যে সারা দেশে একটি ইস্যু হয়ে দাঁড়িয়েছে, সেকথাও অস্বীকার করেননি তিনি।

আরও পড়ুন- বিরাটের অভূতপূর্ব অনুরোধে ফের বিতর্কের আশঙ্কা!

উল্লেখ্য, এই বিতর্কের সূত্রপাত হয় বুধবার। জন্মদিনে নিজের নামে একটি ব্যক্তিগত অ্যাপ লঞ্চ করে সেখানে বিতর্কিত মন্তব্য করে বসেন বিরাট। তাঁকে ‘বেশি কদর পেয়ে গিয়েছেন’ বলেন এক ফ্যান। সঙ্গে তিনি জানান, দেশি নয় বরং বিদেশি ব্যাটসম্যানদেরই পছন্দ তাঁর। পালটা কটাক্ষ করতে গিয়ে বিতর্কিত মন্তব্য করে বসেন বিরাট। বলেন, ‘তাহলে আপনার দেশ ছেড়ে বিদেশেই থাকা উচিত’। এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট হওয়ার পর থেকেই তা নিয়ে বিতর্ক শুরু হয়। বিরাটে প্রশংসায় পঞ্চমুখ এমন ক্রিকেটবোদ্ধারাও ভারত অধিনায়কের এই বক্তব্যকে সমর্থন করেনি। তাঁদের  পরামর্শ, সাফল্য ও খ্যাতির শিখরে  চড়লেও যেন পা থাকে মাটিতেই।