লি-হেশ`এর `ইগো-ক্ল্যাশে` ভারতীয় টেনিসে ডামাডোল তুঙ্গে

Last Updated: Thursday, June 21, 2012 - 10:29

মহেশ ভূপতি, রোহন বোপান্নার পর এবার বেঁকে বসলেন লিয়েন্ডার পেজ। জুনিয়রদের সঙ্গে অলিম্পিকে জুটি বাঁধতে নারাজ তিনি। এমনকি লন্ডনে দুটো দল পাঠানো নিয়েও আপত্তি জানিয়েছেন তিনি। তাঁর দাবি মানা না হলে লন্ডন অলিম্পিক থেকেও সরে দাঁড়ানোর প্রচ্ছন্ন হুমকি দিয়েছেন ভারতের এই টেনিস তারকা। লিয়েন্ডারের এই হুমকির পর আরও অস্বস্তিতে পরে যায় অল ইন্ডিয়া টেনিস অ্যাসোসিয়েশনের কর্তারা। যার ফলে দল ঘোষণা একদিন পিছিয়ে দেওযার সিদ্ধান্ত নিয়েছেন তারা।
বৃহস্পতিবার, দুপুরের মধ্যে অলিম্পিকের জন্য ভারতীয় দল ঘোষণা করতেই হবে অল ইন্ডিয়া টেনিস অ্যায়োশিয়েসনকে। একুশে জুন ইন্টার ন্যাশানাল টেনিস ফেডারেশন বা আইটিএফকে দল পাঠানোর শেষ দিন এআইটিএ-র। তবে দল গঠনে ডামাডোল চলায় এখনও দল ঘোষণা করতে পারেনি। বৃহস্পতিবারের দুপুরই হতে চলেছে এআইটিএ-র দলঘোষণার চরমসময়সীমা।
দেশের স্বার্থে অতীতের বিরোধ ভুলে গিয়ে ভূপতির সঙ্গে জুটি বাঁধতে রাজি হয়েছিলেন লিয়েন্ডার। কিন্তু মহেশ ভূপতি প্রথম থেকেই লিয়েন্ডারের সঙ্গে খেলতে অস্বীকার করেন। পরবর্তী কালে ভূপতির পথ ধরেন বোপান্নাও। দুজনেই বোপান্না লিয়েন্ডারের সঙ্গে জুটি বাঁধতে অস্বীকার করার পর প্রাথমিকভাবে লন্ডনে দুটো দল পাঠাবার কথা ভেবেছিলেন এআইটিএ কর্তারা। সেক্ষেত্রে লিয়েন্ডারকে খেলতে হত বিষ্ণু বর্ধন অথবা ইউকি ভামরির সঙ্গে।
ভারতীয় টেনিসের এই দুই উজ্জ্বল নক্ষত্রের ইগোর লড়াই অলিম্পিকের আগে টেনিস বিশ্বে যথেষ্ট নেতিবাচক বার্তা দিচ্ছে বলেই মনে করছে ক্রীড়ামহল।



First Published: Thursday, June 21, 2012 - 21:58
comments powered by Disqus