লোধা কমিটি যতই হুঙ্কার ছাড়ুক, মাথা নত করতে রাজি নয় বিসিসিআই

লোধা কমিটি যতই হুঙ্কার ছাড়ুক না কেন মাথা নত করতে রাজি নয় বিসিসিআই। ইডেনের প্রেস বক্সে দাঁড়িয়ে সেই ইঙ্গিত দিয়ে দিলেন বোর্ড সভাপতি অনুরাগ ঠাকুর। সুপ্রিম কোর্ট লোধার আবেদনে সাড়া দিলে সভাপতি পদ থেকে সরে যেতে হবে অনুরাগকে। তাও তিনি ভীত নন। তার সাফ কথা সদস্যদের মতামত কিছুতেই উপেক্ষা করা যায় না। বোর্ড কিছুতেই লোধার প্রস্তাব মতো এক সংস্থা এক ভোট মানতে রাজি নয়। মুম্বই, বরোদার মতন ক্রিকেট সংস্থাকে তুলে দেওয়া ভারতীয় ক্রিকেটের পক্ষে ক্ষতিকর। যে সংস্থার হয়ে খেলে সুনীল গাভাসকর,সচিন তেন্ডুলকর,দলীপ সিংরা ভারতীয় ক্রিকেটকে বিশ্বের মানচিত্রে সম্মানজনক জায়গায় এনে দিয়েছে তাকে উপেক্ষা করা সম্ভব নয়। এমনকী লোধার প্রস্তাবিত বোর্ডের পদাধিকারীদের কুলিং পিরিয়ড নিয়েও আপত্তি রয়েছে বোর্ডের। অনুরাগের দাবি জগমোহন ডালমিয়া,এনকেপি সালভের মতন বোর্ড সভাপতিরা সময় পেয়েছিলেন বলেই তো ভারতীয় ক্রিকেটকে সমৃদ্ধ করতে পেরেছিলেন। অনুরাগ ঠাকুরের মতে প্রধানম্ন্ত্রী বা রাষ্ট্রপতির কী বয়সের সীমা বেধে দেওয়া হয়? তাহলে বিসিসিআই সভাপতির ক্ষেত্রে হবে কেন?

Updated By: Oct 4, 2016, 09:16 AM IST
লোধা কমিটি যতই হুঙ্কার ছাড়ুক, মাথা নত করতে রাজি নয় বিসিসিআই

ওয়েব ডেস্ক: লোধা কমিটি যতই হুঙ্কার ছাড়ুক না কেন মাথা নত করতে রাজি নয় বিসিসিআই। ইডেনের প্রেস বক্সে দাঁড়িয়ে সেই ইঙ্গিত দিয়ে দিলেন বোর্ড সভাপতি অনুরাগ ঠাকুর। সুপ্রিম কোর্ট লোধার আবেদনে সাড়া দিলে সভাপতি পদ থেকে সরে যেতে হবে অনুরাগকে। তাও তিনি ভীত নন। তার সাফ কথা সদস্যদের মতামত কিছুতেই উপেক্ষা করা যায় না। বোর্ড কিছুতেই লোধার প্রস্তাব মতো এক সংস্থা এক ভোট মানতে রাজি নয়। মুম্বই, বরোদার মতন ক্রিকেট সংস্থাকে তুলে দেওয়া ভারতীয় ক্রিকেটের পক্ষে ক্ষতিকর। যে সংস্থার হয়ে খেলে সুনীল গাভাসকর,সচিন তেন্ডুলকর,দলীপ সিংরা ভারতীয় ক্রিকেটকে বিশ্বের মানচিত্রে সম্মানজনক জায়গায় এনে দিয়েছে তাকে উপেক্ষা করা সম্ভব নয়। এমনকী লোধার প্রস্তাবিত বোর্ডের পদাধিকারীদের কুলিং পিরিয়ড নিয়েও আপত্তি রয়েছে বোর্ডের। অনুরাগের দাবি জগমোহন ডালমিয়া,এনকেপি সালভের মতন বোর্ড সভাপতিরা সময় পেয়েছিলেন বলেই তো ভারতীয় ক্রিকেটকে সমৃদ্ধ করতে পেরেছিলেন। অনুরাগ ঠাকুরের মতে প্রধানম্ন্ত্রী বা রাষ্ট্রপতির কী বয়সের সীমা বেধে দেওয়া হয়? তাহলে বিসিসিআই সভাপতির ক্ষেত্রে হবে কেন?

আরও পড়ুন ভারত-পাক সীমান্তে উত্তেজনা কমার লক্ষ্মণ নেই

এই ব্যাপারগুলো তারা সুপ্রিম কোর্টে তুলে ধরবেন। পাশাপাশি লোধাকে কটাক্ষ করে বলেন সামনের বছর আইপিএল হবে , নাকি  ভারত পাকিস্তানে গিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলবে তা সিদ্ধান্ত নিতে হবে লোধাকেই। এমনকী জাতীয় নির্বাচক কমিটি গঠনকেও সঠিক বলে দাবি করছেন বোর্ড সভাপতি। এদিকে ডিআরএস একশো শতাংশ নির্ভুল না হলে বিসিসিআই তা প্রয়োগ করতে রাজি নয় বলেও জানান  অনুরাগ।

আরও পড়ুন  ফের পাকিস্তান থেকে ভারতের পথে সন্দেহজনক জলযান

.