বৃষ্টিতে ময়দান এখন সুইমিং পুল, বাতিল লিগ ম্যাচ, সমস্যায় লাল-হলুদ

দেখে বোঝার উপায় নেই যে এটা ফুটবল মাঠ। একটানা বৃষ্টিতে কার্যত পুকুরে পরিণত হয়েছে ময়দানের বেশ কয়েকটি মাঠ। ইস্টবেঙ্গল মাঠের পাশে গিয়ার মাঠের পুরোটাই চলে গেছে জলের তলায়। জল জমেছে ইস্টবেঙ্গল মাঠের দুটো গোলপোস্টের পিছনেও। অবিরাম বৃষ্টিতে শনিবার অধিকাংশ মাঠেই অনুশীলন হয়নি। মাঠে নামতে পারেনি ইস্টবেঙ্গলও। বৃষ্টির পূর্বাভাস থাকায় আগেই রবিবার পর্যন্ত লিগের সব ম্যাচ বাতিল করেছিল আইএফএ। তবে পরিস্থিতি যা তাতে সোমবারও ম্যাচ হবে কিনা সন্দেহ। এবার কলকাতার তিন প্রধানই নিজেদের মাঠে লিগের ম্যাচ খেলবে। কিন্তু এবারের বর্ষায় কলকাতায় যেভাবে বৃষ্টি হচ্ছে তাতে মোহনবাগান, ইস্টবেঙ্গল আর মহমেডান মাঠে ম্যাচ করা নিয়ে কপালে ভাঁজ পড়েছে আইএফএ-র। এমনিতেই অল্প সময়েই লিগ শেষ করতে হবে রাজ্য সংস্থাকে। সংস্কারের কাজ চলতে থাকায় যুবভারতীও পাওয়া যাবে না। তাই অবিরাম বৃষ্টি চাপে ফেলে দিয়েছে রাজ্য ফুটবল সংস্থার কর্তাদের।

Updated By: Aug 1, 2015, 03:44 PM IST
বৃষ্টিতে ময়দান এখন সুইমিং পুল, বাতিল লিগ ম্যাচ, সমস্যায় লাল-হলুদ

ব্যুরো: দেখে বোঝার উপায় নেই যে এটা ফুটবল মাঠ। একটানা বৃষ্টিতে কার্যত পুকুরে পরিণত হয়েছে ময়দানের বেশ কয়েকটি মাঠ। ইস্টবেঙ্গল মাঠের পাশে গিয়ার মাঠের পুরোটাই চলে গেছে জলের তলায়। জল জমেছে ইস্টবেঙ্গল মাঠের দুটো গোলপোস্টের পিছনেও। অবিরাম বৃষ্টিতে শনিবার অধিকাংশ মাঠেই অনুশীলন হয়নি। মাঠে নামতে পারেনি ইস্টবেঙ্গলও। বৃষ্টির পূর্বাভাস থাকায় আগেই রবিবার পর্যন্ত লিগের সব ম্যাচ বাতিল করেছিল আইএফএ। তবে পরিস্থিতি যা তাতে সোমবারও ম্যাচ হবে কিনা সন্দেহ। এবার কলকাতার তিন প্রধানই নিজেদের মাঠে লিগের ম্যাচ খেলবে। কিন্তু এবারের বর্ষায় কলকাতায় যেভাবে বৃষ্টি হচ্ছে তাতে মোহনবাগান, ইস্টবেঙ্গল আর মহমেডান মাঠে ম্যাচ করা নিয়ে কপালে ভাঁজ পড়েছে আইএফএ-র। এমনিতেই অল্প সময়েই লিগ শেষ করতে হবে রাজ্য সংস্থাকে। সংস্কারের কাজ চলতে থাকায় যুবভারতীও পাওয়া যাবে না। তাই অবিরাম বৃষ্টি চাপে ফেলে দিয়েছে রাজ্য ফুটবল সংস্থার কর্তাদের।

নিম্নচাপের কারণে কলকাতায় অবিরাম বৃষ্টি হয়েচলেছে। এই পরিস্থিতিতে কলকাতার তিন প্রধানের মাঠের অবস্থা বেশ বেহাল। ৮ আগস্ট টালিগঞ্জ ম্যাচ নিয়ে লিগ অভিযান শুরু করছে লাল-হলুদ। মাঠের খারাপ অবস্থার জন্য নিজেদের মাঠে অনুশীলনই করছে না ইস্টবেঙ্গল। ক্রমাগত বৃষ্টি হলে তাদের মাঠে ম্যাচ খেলা যে কঠিন হবে, তা স্বাকীর করছেন তারকা মিডিও মেহতাব হোসেন।

অনুশীলন মাঠ নিয়েও সমস্যায় লাল-হলুদ। শুক্রবার সাইয়ের যে মাঠে ইস্টবেঙ্গল অনুশীলন করেছিল, তা পছন্দ হয়নি ফুটবলারদের। রবিবার সাইয়ের ডিরেক্টর ফিরলে মাঠ পরিবর্তন করার অনুরোধ করলে ইস্টবেঙ্গল। রবিবার খড়গপুরে প্রদর্শনী ম্যাচ খেলার কথা ছিল লাল-হলুদের। কিন্তু বৃষ্টির কারণে তা বাতিল হয়েছে। চৌঠা আগস্ট এই ম্যাচ হবে।

.