মেসিকে মারাদোনার চিঠি

'শিষ্যকে চিঠি লিখলেন গুরু'। এখনই যেও না, তোমার এখনও বিদায় বলার সময় আসেনি, দেশকে আরও অনেক কিছু দেওয়ার বাকি, মেসির প্রতি মারাদোনার লেখা 'ফেসবুক চিঠি'। 

Updated By: Jun 28, 2016, 05:07 PM IST
মেসিকে মারাদোনার চিঠি

ওয়েব ডেস্ক: 'শিষ্যকে চিঠি লিখলেন গুরু'। এখনই যেও না, তোমার এখনও বিদায় বলার সময় আসেনি, দেশকে আরও অনেক কিছু দেওয়ার বাকি, মেসির প্রতি মারাদোনার লেখা 'ফেসবুক চিঠি'। 

কথায় আছে, যে সবথেকে বেশি ভালোবাসে, সেই সবথেকে বেশি বকাবকি করে। গুরু শিষ্যের ক্ষেত্রে এই কথাটা ধ্রুবসত্য। অর্জুনকে ধনুরবিদ্যা শেখাতে গিয়ে কম বকাবকি করতে হয়েছিল গুরু দ্রোণাচার্যকে? আপ্তবাক্যের মত শুনেছিলেন বলেই বোধহয় শ্রেষ্ঠ ধনুরবীরদের অন্যতম একজন হতে পেরেছিলেন পঞ্চ পাণ্ডবের এক পাণ্ডব অর্জুন। 

সেই মূহূর্ত যা মেসি কোনও দিন ভুলবেন না!

গুরু মারাদোনা তো কম সমালোচনা করেননি তাঁরই নিজের ছাত্রকে। কোপা ফাইনালের আগে 'মেসির অধিনায়ক হওয়ার যোগ্যতা' নিয়েও প্রশ্ন তোলেন দিয়েগো মারাদোনা। কোপা হারের পর একেবারে ভেঙে পড়েছেন লিও, তাই আরও একবার হাত বাড়িয়ে দিলেন সেই স্যার। গুরুমশাই ছাত্রের জন্য, লিখলেন, "জাতীয় দলে খেলা উচিত মেসির। কারণ, দেশকে আরও অনেক কিছু দেওয়ার আছে ওর। দেশের সঙ্গেই ও রাশিয়া যাবে আর চ্যাম্পিয়ন হয়ে ফিরবে। আমি মেসির সঙ্গে কথা বলব। ওরা ওকে একা করে দিয়েছে। আমি ওকে একা রাখতে পারব না, আমি ওর সঙ্গে"।  

(দিয়েগো মারাদোনার ফেসবুক প্রোফাইল থেকে সংগ্রহীত)

.