আই লিগে পয়েন্টের খাতা খুলল মোহনবাগান

Last Updated: Thursday, January 24, 2013 - 16:54

মোহনবাগান (০) সিকিম ইউনাইটেড (০)
আই লিগে প্রথম পয়েন্ট পেল মোহনবাগান। যুবভারতীতে ইউনাইটেড সিকিমের সঙ্গে গোলশূন্য ভাবে ম্যাচ শেষ করলেন টোলগেরা। নয়ই ডিসেম্বর ডার্বি কাণ্ডের পর আই লিগ শূন্য পয়েন্ট থেকে শুরু করতে হয়েছে সবুজমেরুন শিবিরকে। এই পরিস্থিতিতে এক পয়েন্টও স্বস্তি আনার কথা সবুজমেরুন শিবিরে। কিন্তু বাস্তব পরিস্থিতি ঠিক তার উল্টো। লিগ তালিকার তলার দিকে থাকা ইউনাইটেড সিকিমকে ঘরের মাঠে হারাতে না পারায় চাপ বাড়ল করিমের দলের উপর। চলতি আই লিগে ইউনাইটেড সিকিমকে বড় ব্যবধানে হারিয়েছে প্রয়াগ, ডেম্পোর মত দলগুলি।  
এদিন একের পর এক গোলের সুযোগ নষ্ট করেন টোলগেরা। অ্যাওয়ে ম্যাচে কিছুটা রক্ষণাত্মক স্ট্র্যাটেজি নিয়ে নেমেছিল সিকিম দল। গোল না খেয়ে সেই স্ট্র্যাটেজিতে তাঁরা সফল। কিন্তু তাদের পেনাল্টি বক্সে তৈরি হওয়া পায়ের জঙ্গল এড়াতে খেলা ছড়ানোর বা মাঝমাঠ থেকে ফাইনাল পাস বাড়ানোর লোকের বড়ই অভাব এই মোহনবাগানে। অবনমন এড়াতে এই এক পয়েন্টও সিকিম দলকে অক্সিজেন জোগাচ্ছে। আর মোহনবাগানের কাছে কঠিন করে দিচ্ছে অবনমন বাঁচানোর কাজটা। 
তিন ম্যাচ নির্বাসিত ওডাফার অভাবটাও বড় চোখে পড়ল। টোলগের নড়াচড়া চোখে পড়লেও গোলখিদেটা যে আগের মত নেই বোঝা গেল।

আই লিগে অবনমনের লড়াই মূলত মোহনবাগান (১), সিকিম ইউনাইটেড (১১), সালগাওকর (১৪), স্পোর্টিং ক্লুব দি গোয়া (১৪), , এয়ার ইন্ডিয়া (১৪),শিলং লাজং (১৫)-এর মধ্যে। আগামি তিনটে ম্যাচ জিততে না পারলে অবনমনের ভূতটা যে করিমের ঘাড়ে চেপে বসবে সেটা বলাই বাহুল্য।
ডার্বি ম্যাচের মাঝপথে দল তুলে নেওয়ার শাস্তি হিসাবে চলতি আই লিগে মোহনবাগানের সব পয়েন্ট কেটে নেওয়া হয়। নির্বাসনের পর আই লিগে ফিরে এসে প্রথম ম্যাচে সালগাওকরের বিরুদ্ধে হেরে যায় মোহনবাগান।



First Published: Thursday, January 24, 2013 - 18:54


comments powered by Disqus