VIDEO - তে দেখুন কোন জাম্পে রিওতে সোনা জিতলেন মারিয়াপ্পন

মাত্র কিছুদিন আগে শেষ হওয়া রিও অলিম্পিকে সাক্ষী এবং সিন্ধুর হাত ধরে দুটো পদক জিতেছিল ভারত। সেখানে রিও প্যারা অলিম্পিকে জয়জয়কার ভারতের! হ্যাঁ, সোনা জিতলেন মারিয়াপ্পন থঙ্গাভেলু। কারণ, আসল অলিম্পিকে দুটো পদক ভারতীয়রা জিতলেও, সেটাতে ছিল না কোনও পদক। সেখানে একেবারে প্যারা অলিম্পিকে সোনা জিতে শুরু করল ভারত।শুধু তাই নয়, বরুণ ভাট্টি ব্রোঞ্জ পদকও জিতেছেন। হাইজাম্পে মারিয়াপ্পনের সোনা দিয়েই এবারের রিও প্যারা অলিম্পিকে প্রথম পদকজয় ভারতের। তিনি প্রথম ভারতীয় হাইজাম্পার হিসেবে প্যারা অলিম্পিকে সোনা জিতলেন।

Updated By: Sep 10, 2016, 04:03 PM IST
 VIDEO - তে দেখুন কোন জাম্পে রিওতে সোনা জিতলেন মারিয়াপ্পন

ওয়েব ডেস্ক: মাত্র কিছুদিন আগে শেষ হওয়া রিও অলিম্পিকে সাক্ষী এবং সিন্ধুর হাত ধরে দুটো পদক জিতেছিল ভারত। সেখানে রিও প্যারা অলিম্পিকে জয়জয়কার ভারতের! হ্যাঁ, সোনা জিতলেন মারিয়াপ্পন থঙ্গাভেলু। কারণ, আসল অলিম্পিকে দুটো পদক ভারতীয়রা জিতলেও, সেটাতে ছিল না কোনও পদক। সেখানে একেবারে প্যারা অলিম্পিকে সোনা জিতে শুরু করল ভারত।শুধু তাই নয়, বরুণ ভাট্টি ব্রোঞ্জ পদকও জিতেছেন। হাইজাম্পে মারিয়াপ্পনের সোনা দিয়েই এবারের রিও প্যারা অলিম্পিকে প্রথম পদকজয় ভারতের। তিনি প্রথম ভারতীয় হাইজাম্পার হিসেবে প্যারা অলিম্পিকে সোনা জিতলেন।

আরও পড়ুন এত যে BMW-এর বিনিয়োগের কথা শুনলেন, জেনেই নিন BMW সম্পর্কে অজানা সব তথ্য

মাত্র ৫ বছর বয়সেই হাঁটুর নিচ থেকে কাটা পড়ে মারিয়প্পমের। কিন্তু লড়াই শেষ হয়নি। বরং, আজ সোনা জয়। ইতিহাস। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও শুভেচ্ছা জানিয়েছেন তাঁকে। আপাতত প্যারা অলিম্পিকে ভারতের পদক সংখ্যা দুটো। এবার দেখে নিন কোন জাম্প দিয়ে মারিয়াপ্পন সোনা জিতে ইতিহাস সৃষ্টি করলেন।

 

.