চতুর্থ পদক নিশ্চিত করে সেমিফাইনালে মেরি কম

Last Updated: Monday, August 6, 2012 - 19:21

টিউনিশিয়ার প্রতিপক্ষ মারুয়া রাহালিকে কোয়ার্টার ফাইনালে কার্যত উড়িয়ে দিয়ে লন্ডন অলিম্পিকে ভারতের চতুর্থ পদকটি নিশ্চিত করে ফেললেন ২৯ বছরের মাংতে চুংনেইজং মেরি কম। শুরুর দুটি রাউন্ডে লড়াই কঠিন হলেও তৃতীয় রাউন্ডে তুখর পারফর্ম্যান্সে বাজিমাত করেন মেরি। তারপর আর ফিরে তাকাতে হয়নি। চতুর্থ এবং শেষ রাউন্ডে সহজেই ম্যাচ বের করে নেন তিনি। ম্যাচ শেষে ১৫-৬`এর স্কোরলাইনই মেরির সামগ্রিক আধিপত্যের পরিচয় দিচ্ছে। এর পর সেমিফাইনালে গ্রেট ব্রিটেনের নিকোলা অ্যাডামসের মুখোমুখি হবেন মেরি কম।
এই অলিম্পিকে প্রথম মহিলাদের বক্সিং অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছিল আন্তর্জাতিক অলিম্পিক কমিটি। আর রবিবারই প্রথম শুরু হল গ্রেটেস্ট শো অন আর্থে মহিলাদের বক্সিং রিংয়ের লড়াই। আর প্রথম দিনই সাফল্য পেলেন ভারতের মেরি কম। প্রথম ম্যাচেই পোল্যান্ডের ক্যারোলিনকে ১৯-১৪তে হারিয়ে শেষ আটে পৌঁছে যান মেরি।
প্রসঙ্গত, ৪৬ কেজি ও ৪৮ কেজি লাইটওয়েট বক্সিং-এ অভ্যস্থ হলেও অলিম্পিকে নির্ধারিত ৫১ কেজি ফ্লাই ওয়েটে খেলতে হয়েছে মেরিকমকে।
অলিম্পিকের নিয়ম অনুযায়ী বক্সিং এবং কুস্তিতে তৃতীয় এবং চতুর্থ স্থানাধিকারীকে যৌথভাবে ব্রোঞ্জ দেওয়া হয়। এর ফলে, সেমিফাইনালে পৌঁছে যাওয়ায় ভারত অন্তত আরও একটি ব্রোঞ্জ নিশ্চিত হল ভারতের।



First Published: Monday, August 6, 2012 - 19:21


comments powered by Disqus