নিজ কর্মভূমে এবারও পরবাসী শাহরুখ

Last Updated: Sunday, March 31, 2013 - 18:49

এবছরও আইপিএলে ওয়াংখেড়ে ব্রাত্যই রয়ে গেলেন নাইট রাইডার্সের মালিক শাহরুখ খানের। মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েসনের যৌথ সম্পাদক নিতীন দালাল আজ জানিয়েছেন ``মুম্বই ইন্ডিয়নসের সঙ্গে আমরা গত কাল একটি চুক্তি করছি। এই চুক্তি অনুযায়ী এমসিএ-র পক্ষ থেকে নির্বাসিত কেউই মাঠে ঢুকতে পারবেন না। কোনও বিশেষ ব্যক্তির জন্য এই চুক্তি স্থির করা হয়নি।``
এমসিএ কর্তারা সরাসরি বলিউড সুপারস্টারের নাম না নিলেও আজকে তাঁদের ঘোষণা বুঝিয়ে দিল নাইট মালিক সম্পর্কে নিজেদের অবস্থান থেকে একচুলও সরে আসছেন না মুম্বইয়ের ক্রিকেট কর্তারা। গত বছরই ওয়াংখেড়ে থেকে পাঁচবছরের জন্য প্রবেশাধিকার হারিয়েছিলেন শাহরুখ। ফলত আগামী সাত মে কলকাতা নাইট রাইডার্সের সঙ্গে মুম্বই ইন্ডিয়নসের খেলায় মাঠে থাকতে পারবেন না তিনি।
গতবছর ১৮মে মুম্বই ইন্ডিয়ানসদের বিরুদ্ধে নাইটদের একটি জয়ের পর ওয়াংখেড়েতে নিরাপত্তারক্ষী ও এমসিএ-এর কিছু কর্তাদের সঙ্গে বিবাদে জড়িয়ে পড়েন শাহরুখ। ঘটনাটি হাতাহাতির পর্যায়ে চলে যায়। ওয়াংখেড়ের নিরাপত্তারক্ষীরা এই বলিউডি সুপারস্টারের বিরুদ্ধে দুর্ব্যবহারের অভিযোগ আনেন। এমসিএ-এর ম্যানেজিং কমিটি এরপর বাদশা খানকে ওয়াংখেড়ে থেকে পাঁচ বছরের নির্বাসনের সিদ্ধান্ত নেন।
নাইট মালিক অবশ্য এই দুর্ব্যবহারের অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করেন। তিনি উল্টে দাবি করেন ওয়াংখেড়ের নিরাপত্তারক্ষীরা তাঁর পুত্র-কন্যা সহ আরও কিচ্ছু বাচ্চাদের সঙ্গে বাজে ব্যবহার করে ছিলেন।
তবে এমসিএ-এর এই ঘোষণার পরেই আইপিএল চেয়ারম্যান রাজীব শুক্লা জানিয়েছেন ওয়াংখেড়ে শাহরুখের প্রবেশাধিকার নিয়ে শেষ সিদ্ধান্ত নেবে বিসিসিআই। অন্যদিকে সূত্রের খবর, এমসিএ কর্তারা ইতিমধ্যেই ওয়াংখেড়ের নিরাপত্তারক্ষীদের নির্দেশ দিয়েছেন যাতে কোনও ভাবেই শাহরুখকে মাঠে ঢুকতে না দেওয়া হয়।



First Published: Sunday, March 31, 2013 - 18:49


comments powered by Disqus