পুলিসি হেফাজতে বোর্ড সভাপতির জামাই, চলছে জেরা

Last Updated: Friday, May 24, 2013 - 15:07

স্পট ফিক্সিং কাণ্ডে আজ ঘটে যাচ্ছে অনেক নাটকীয় ঘটনা। বোর্ড সভাপতি শ্রীনিবাসনের জামাই গ্রেফতার হতে পারেন। তার জেরে বোর্ডে নিজের তখত হারাতে পারেন শ্রীনিবাসন। শ্রীনিকে সরাতে বোর্ডের ওপর চাপ ক্রমশ বাড়ছে। এদিকে দেশজুড়ে অভিযান চালিয়ে অনেক বুকিরাও গ্রেফতার হচ্ছেন। সব মিলিয়ে জমজমাট ফিক্সিং নাটক।
এক নজরে দেখে নেব আজ সারাদিন কী হল---
রাত ৯.১৫টা-- শুরু হল জেরা।
রাত ৯টা-- পুলিসি হেফাজতে নেওয়া হল বোর্ড সভাপতির জামাইকে।
সন্ধ্যা ৭.১৫টা- পুলিসের তলবে মুম্বই পৌঁছলেন শ্রীনির জামাই গুরুনাথ মায়াপ্পন। শোনা যাচ্ছে যে কোনও সময় গ্রেফতার করা হতে পারে গুরুনাথ মায়াপন্নকে।
চেন্নাই সুপার কিংসের মালিক মায়াপ্পানের হয়েই বেটিং করতাম, স্বীকারোক্তি বিন্দু দারা সিংয়ের। পুলিসকে এমন কথাই জানালেন বিন্দু।
সন্ধ্যা ৬.৩০টা- সূত্রের খবর,  শ্রীনিবাসনের জামাই গুরুনাথ মায়াপ্পনকে পুলিসি হেফাজতে নেওয়া হতে পারে।
সন্ধ্যা ৬টা- সাহারার মালিক সুব্রত রায় জানালেন, বোর্ড সভাপতির পদ থেকে শ্রীনিবাসনকে সরানো না হলে সাহারা ভারতীয় ক্রিকেটে আর স্পন্সর করবে না।
৫.৩০টা- হায়দরাবাদ থেকে গ্রেফতার হওয়া কয়েকজন বুকি বললেন, তাঁরা এবারের আইপিএলে স্পট ফিক্সিংয় করার জন্য বেশ কয়েকজন ক্রিকেটারের কাছে গেছিলেন।
৫টা ১৫: বিন্ধু দারা সিংয়ের ২৮মে পর্যন্ত পুলিস হেফাজতের নির্দেশ।  
৪টে ৩০: মেয়াপ্পন গ্রেফতার হলে বাতিল হতে পারে চেন্নাই সুপার কিংস। শ্রীনিবাসনের পদত্যাগের দাবি এনসিপির। মেয়াপ্পনের গ্রেফতার হলে  সরানো হোক বোর্ড সভাপতিকে, বিসিসিআইয়ের অন্দরেই উঠল দাবি।  
বিকেল ৪টে: পুলিস হেফাজত শেষ হতেই আদালতে পেশ করা হল বিন্দু দারা সিং।
৩টে ৪০: পদত্যাগের সম্ভাবনা উড়িয়ে দিলেন বিসিসিআই সভাপতি এন. শ্রীনিবাসন।
৩টে ৩৫: মুম্বই উড়ে গেলেন গুরুনাথ।
৩টে ২০: বেটিং রুখতে কড়া আইন আনার পরিকল্পনা করছে সরকার। ফিক্সিং কাণ্ডে অভিযুক্তদের জামিন অযোগ্য  
৩টে ০৮: জামাই গুরনাথ গ্রেফতার হলে পদচ্যুত করা হতে পারে বিসিসিআই প্রধানকে পদচ্যুত করা হতে পারে।
৩টে ০২: বিকেল ৫টার বিশেষ বিমানে মাদুরাই ছাড়বেন মেয়াপ্পান। সন্ধে ৭টা ৩০ নাগাদ তাঁর মুম্বই পৌঁছনোর কথা।
২টো ০৬: গুরনাথ মেয়াপ্পান জোরাল হচ্ছে প্রমাণ। বিন্দু দারা সিংয়ের সঙ্গে গুরনাথের কথোপকথনের সিসিটিভি ফুটেজ এসেছে মুম্বই পুলিসের হাতে। ফলে গুরুনাথের গ্রেফতারের সম্ভাবনা ক্রমশ বাড়ছে।
১টা ৩৮: মেয়াপ্পানকে জেরার সময় যদি পুলিস টের পায় বিন্দুর করা দাবিতে জোর রয়েছে, সেক্ষেত্রে গুরুনাথের বাড়িতে গিয়েও তল্লাসি করা হতে পারে।
১টা ৩০: মুম্বইয়ের বিমান ধরতে মাদুরাই যাচ্ছেন চেন্নাই সুপার কিংস সিইও গুরনাথ মেয়াপ্পান। যদিও এখনও শ্রীনিবাসন রয়েছেন কোডাইকানালেই।
১টা ১৬: কোডাইকানালে শ্রীনিবাসনের বাড়ি থেকে রওনা হলেন সিএসকে সিইও গুরুনাথ। মনে করা হচ্ছে, মাদুরাই হয়ে মুম্বই উড়ে যাবেন তিনি। সূত্র মারফৎ জানা গিয়েছে, ইতিমধ্যেই আইনজীবীদের সঙ্গে আলোচনা করেছেন মেয়াপ্পন। মুম্বই পুলিসের সামনে উপস্থিত হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।
১২টা ২০: আইপিএল প্রধান রাজীব শুক্লর সঙ্গে দেখা করলেন অরুণ জেটলি। স্পট ফিক্সিং কেলেঙ্কারি নিয়ে দু'জনের মধ্যে কথা হয়েছে বলে খবর। রাজিব শুক্ল জানিয়েছেন, আইনমন্ত্রী কপিল সিব্বলের সঙ্গে দেখা করে ক্রীড়াক্ষেত্রে দুর্নীতি বিরোধে আরও কঠোর আইন আনার সুপারিশ করেছেন দু'জন।
১২টা ১৫: ঠিক কোথায় রয়েচেন মেয়াপ্পান? তা নিয়ে ধোঁয়াশায় প্রশাসন। শ্বশুর শ্রীনিবাসনের কাছেই রয়েছেন গুরনাথ, এমনটা সন্দেহ অনেকের।
দুপুর ১২টা: হায়দরাবাদ থেকে আরও এক আন্তর্জাতিক বুকিকে গ্রেফতার করেছে পুলিস। দুবাই পালনোর সময় তাঁকে গ্রেফতার করা হয়।
১১টা ৩৯: মেয়াপ্পনের আবেদন খারিজ করল মুম্বই পুলিস। সোমবার পর্যন্ত সময়সীমা বাড়ানোর আবেদন করেন মেয়াপ্পান। আজই তাঁকে পুলিসের কাছে হাজির হোওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। ফলে স্পটফিক্সিং কাণ্ডে আরও চাপে বিসিসিআই।



First Published: Friday, May 24, 2013 - 22:36


comments powered by Disqus