ড্র করে ব্রাজিলের টিকিট পেতে তিন মাস অপেক্ষা মেসিদের

Last Updated: Wednesday, June 12, 2013 - 10:34

এক বছর পর `চিরশত্রু` প্রতিবেশীর দেশে বিশ্বকাপে খেলতে যাওয়াটা কার্যত নিশ্চিত হয়ে গেল আর্জেন্টিনার। মঙ্গলবার রাতে ইকুয়েডেরর বিরুদ্ধে ড্র করে বিশ্বকাপে যোগ্যতাঅর্জন করাটা কার্যত নিশ্চিত করে ফেললেন মেসিরা। কুইটোতে ইকুয়েডেরর বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচে ১-১ ড্র করার পর আর্জেন্টিনার পয়েন্ট দাঁড়াল ১৩ ম্যাচে ২৬ পয়েন্ট। বাকি তিন ম্যাচে অন্তত এক পয়েন্ট পেলেই ব্রাজিলের টিকিট নিশ্চিত করে ফেলবে আর্জেন্টিনা।
তবে ইকুয়েডরকে হারাতে পারলে এদিনই বিশ্বকাপের টিকিট জোগাড় হয়ে যেত মেসিদের। তা না হয়ে মেসিদের অপেক্ষা করে থাকতে হবে আরও অন্তত তিন মাস। কারণ এরপর যোগ্যতানির্ণযক পর্বের খেলা সেই সেপ্টেম্বরে। মেসিদের পরের তিনটি ম্যাচ প্যারাগুয়ে (১০ সেপ্টেম্বর), পেরু (১১ অক্টোবর), উরুগুয়ে (১৫ অক্টোবর)।
সমুদ্রপৃষ্ঠ থেকে ২৮০০ মিটার উঁচুতে হওয়া এদিনের ম্যাচে আর্জেন্টিনাকে পেনাল্টি থেকে এগিয়ে মারোদনার প্রাক্তন জামাই সার্গিও আগুয়েরো। মিনিট দশেক বাদেই ইকুয়েডরকে সমতায় ফেরান কাস্টিলো। মেসি নামেন ম্যাচের ৬১ মিনিটে। কিন্তু সেভাবে সুবিধা করতে পারেননি ফিফার বর্ষসেরা ফুটবলার।
দক্ষিণ আমেরিকা থেকে চারটি দেশ যোগ্যতানির্ণয়ক পর্ব থেকে সরাসরি আগামিবছর ব্রাজিল বিশ্বকাপে খেলতে পারবে। সেই হিসাবে দেখলে লাতিন আমেরিকা থেকে আর্জেন্টিনার পাশাপাশি কলম্বিয়া (২৩ পয়েন্ট), ইকুয়েডর (২১ পয়েন্ট), চিলি (২১ পয়েন্ট) এগিয়ে রয়েছে। পঞ্চম দেশ কোয়ালিফায়ারে খেলে ২০১৪ বিশ্বকাপে খেলার সুযোগ পাওয়ার ব্যাপারে এগিয়ে উরুগুয়ে।



First Published: Wednesday, June 12, 2013 - 10:34


comments powered by Disqus