মেসি ছাড়া বার্সিলোনা এখন লা লিগাতেও হারছে

Last Updated: Monday, December 2, 2013 - 10:05

লিওনেল মেসি ছাড়া বার্সিলোনা যে মণিহারা ফণি সেটা আবার প্রমাণ হল। আর্জেন্টিনার তারকা এই ফুটবলাররের অনুপস্থিতিতে পরপর দুটো ম্যাচে হারাল বার্সা। গত বছর এপ্রিলের পর এই প্রথম পরপর দুটো হারের মুখে পড়তে হল স্প্যানিশ জায়েন্ট ক্লাবকে। রবিবার ভারতীয় সময় গভীর রাতে বার্সিলোনা হারল ০-১ গোলে অ্যাথলেটিক বিলবাওয়ের বিরুদ্ধে। গত মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্যারে ম্যাচে বার্সেলোনা ১-২ গোলে হারে আজেক্স আমস্টারডামের কাছে।

দু একটা ক্ষেত্র ছাড়া মেসির অভাব ঢেকে দেওয়ার সেরা অস্ত্র নেইমার ছিলেন নিষ্প্রভ। বিলবাওয়ের ঘরের মাঠে ম্যাচের ২০ মিনিটে জয়সূচক গোলটি করেন ইকর নুনিয়ান। অবাক করা কথা নেইমারের মত স্ট্রাইকার দলে অথচ গোল হজম করার পর ম্যাচের ৭০ মিনিটের মধ্যেও গোলশোধ করতে পারল না সাম্প্রতিক অতীতে পারফরম্যান্সের বিচারে বিশ্বসেরা এই ক্লাব।

এই ম্যাচে হারের পরেও অবশ্য লা লিগায় এখনও শীর্ষেই থাকল বার্সেলোনা। ১৫ ম্যাচে বার্সার পয়েন্ট ৪০। গোল পার্থক্যের বিচারে দ্বিতীয় অ্যাথলেটিকো মাদ্রিদও সমসংখ্যাক ম্যাচে ৪০ পয়েন্টে দাঁড়িয়ে। তৃতীয় স্থানে রোনাল্ডোর রিয়াল মাদ্রিদ। রোনাল্ডোরা ১৫ ম্যাচে ৩৭ পয়েন্ট সংগ্রহ করেছে।

এই হারের পর প্রশ্ন উঠে গেল মেসির অনুপস্থিতে বার্সা এভাবে ছন্দহীন হয়ে পড়ছে কেন? আর্জেন্টিনীয় কোচ জেরার্দো মার্টিনোকে নিয়েও প্রশ্ন উঠছে।



First Published: Monday, December 2, 2013 - 10:02


comments powered by Disqus