মেসি জেলে গেলে জেলভরো আন্দোলন করার হুমকি ভক্তদের

Last Updated: Thursday, June 13, 2013 - 20:03

বিপুল পরিমাণ কর ফাঁকির দায়ে অভিযুক্ত লিওনেল মেসি দোষী সাব্যস্ত হলে ছ` বছর পর্যন্ত জেল হতে পারে। এমন খবর দাবানলের মত ছড়িয়ে পড়তেই বিস্ফোরণ ঘটে গেল ফেসবুকে। মেসি ভক্তরা ইতিমধ্যেই হুমকি দিয়েছেন তাঁদের ভগবানকে জেলে পাঠানো হলে তারা সবাই হাজতবাস করবেন। যে যার দেশে জেলে যাবেন মেসি ভক্তরা। মেসি ও তাঁর বাবা ২০০৬ সাল থেকে টানা চারবছর মোট চল্লিশ লক্ষ ইউরো কর ফাঁকি দিয়েছেন। স্পেনের আইন অনুযায়ী দোষী সাব্যস্ত হলে মেসি ও তাঁর বাবা দু`জনেরই ছ`বছর পর্যন্ত সশ্রম কারাদণ্ড হতে পারে।
মেসির বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়েছে। শুনানির জন্য সেই মামলা গৃহীতও হয়েছে। সরকারী আইনজীবীর অভিযোগ, মেসি ও তাঁর বাবা জেনে বুঝেই তাঁদের আয় ও বিপণন সংক্রান্ত লেনদেনের খতিয়ান কম করে দেখিয়েছেন। বহু লেনদেনের হিসেব চেপেও গিয়েছেন। এটা গত চার বছর ধরে হয়ে এসেছে। বেলিজ ও উরুগুয়েতে মেসির ছবির ও ব্যবসার স্বত্ত্ব বিক্রি করা থেকে প্রাপ্ত আয়ও দেখানো হয়নি। ফলে তাঁরা মোট ৪০ লক্ষ ইউরো কর ফাঁকি দিয়েছেন। যা দণ্ডনীয় অপরাধ।
এদিকে কর ফাঁকির অভিযোগ উড়িয়ে দিলেন লিওনেল মেসি। বিভিন্ন সোশাল নেটওয়ার্কিং সাইটে নিজেকে নির্দোষ বলে দাবি করেছেন চার বারের বিশ্বসেরা এই ফুটবলার। মেসি এবং তাঁর বাবার বিরুদ্ধে কর ফাঁকি দেওয়ার অভিযোগ উঠেছে। পরিমাণে সেই অর্থ চল্লিশ লাখ ইউরোর চেয়েও বেশি। দুহাজার ছয় থেকে দুহাজার নয় পর্যন্ত মেসি এবং তাঁর বাবা আয়কর জমা দেননি বলে অভিযোগ স্পেনের আয়কর বিভাগের। এই ব্যাপারে তাঁর কর বিশেষজ্ঞের সঙ্গে কথা বলবেন বলে জানিয়েছেন মেসি।  



First Published: Thursday, June 13, 2013 - 20:03
TAGS:


comments powered by Disqus