অলিম্পিকে নেই মেসি

দুনিয়ার সেরা ফুটবলারকে ছাড়াই হবে রিও অলিম্পিক। বোল্ট থাকবেন, কিন্তু মেসি থাকবেন না। লিওনেল মেসিকে ছাড়াই অলিম্পিক ফুটবলে সোনা জয়ের লক্ষ্যে নামবে আর্জেন্টিনা। কোপা আমেরিকার জন্য মেসিকে তুলে রেখে অলিম্পিকে কিছুটা ঝুঁকি নিয়েই নামবে আর্জেন্টিনা। অলিম্পিকের নিয়ম অনুযায়ী দলে তিনজনের বেশি ২৩ বছরের উর্ধ্ব ফুটবলারদের দলে রাখা যায় না। অগাস্ট ব্রাজিলে অলিম্পিক শুরুর আগেই আমেরিকায় বসবে শততম কোপা আমেরিকার মেগা আসর। সেখানে মেসি খেলবেন।

Updated By: Feb 2, 2016, 12:30 PM IST

ওয়েব ডেস্ক: দুনিয়ার সেরা ফুটবলারকে ছাড়াই হবে রিও অলিম্পিক। বোল্ট থাকবেন, কিন্তু মেসি থাকবেন না। লিওনেল মেসিকে ছাড়াই অলিম্পিক ফুটবলে সোনা জয়ের লক্ষ্যে নামবে আর্জেন্টিনা। কোপা আমেরিকার জন্য মেসিকে তুলে রেখে অলিম্পিকে কিছুটা ঝুঁকি নিয়েই নামবে আর্জেন্টিনা। অলিম্পিকের নিয়ম অনুযায়ী দলে তিনজনের বেশি ২৩ বছরের উর্ধ্ব ফুটবলারদের দলে রাখা যায় না। অগাস্ট ব্রাজিলে অলিম্পিক শুরুর আগেই আমেরিকায় বসবে শততম কোপা আমেরিকার মেগা আসর। সেখানে মেসি খেলবেন।

আর্জেন্টিনার কোচ জেরার্দো ড্যানিয়েল মার্টিনো জানিয়ে দিলেন, রিও অলিম্পিকে মেসি যাচ্ছেন না। কারণ তাঁর কাছে মেসিকে বিশ্রাম দেওয়ার মত অপশন রয়েছে, বলে আর্জেন্টিনার কোচ জানান। মেসিকে বিশ্রাম দেওয়ার প্রসঙ্গে মার্টিনো বলছেন, ''আমি জিততে চাই, কিন্তু যে কোনও মূল্যে নয়। ফুটবলারদের মাঠে ছুঁড়ে দেব মরার জন্য এমন কোচ আমি নই। আমি জানি সামনে এখন অনেক খেলা। ওর বিশ্রাম প্রয়োজন।''২০০৮ সালে বেজিং অলিম্পিকে দেশকে সোনা এনে দিয়েছিলেন মেসি।

Tags:
.