কাপ জিতেও সাংবাদিককে মেরে চাকরি গেল মেক্সিকোর কোচের

ক দিন আগেই কনকাকাফ গোল্ড কাপ জিতিয়ে দেশকে তিনি এনে দিয়েছেন চ্যাম্পিয়ন ট্রফি। যে কোনও বিচারেই তিনি সফল। কিন্তু এরপরেও মেক্সিকো ফুটবল দলের কোচের দায়িত্ব থেকে অপসারিত করা হল মিগুয়েল হেরেরাকে। কারণ তিনি কোড অফ কনডাক্ট ভেঙেছেন। মেক্সিকো ফুটবল সংস্থা সাফ জানিয়ে দিয়েছে, কোড অফ কনড্যাক্ট ভাঙলে কোনও সফলতাকেই মাথায় রাখা হবে না।

Updated By: Jul 29, 2015, 07:27 PM IST
কাপ জিতেও সাংবাদিককে মেরে চাকরি গেল মেক্সিকোর কোচের

ওয়েব ডেস্ক: ক দিন আগেই কনকাকাফ গোল্ড কাপ জিতিয়ে দেশকে তিনি এনে দিয়েছেন চ্যাম্পিয়ন ট্রফি। যে কোনও বিচারেই তিনি সফল। কিন্তু এরপরেও মেক্সিকো ফুটবল দলের কোচের দায়িত্ব থেকে অপসারিত করা হল মিগুয়েল হেরেরাকে। কারণ তিনি কোড অফ কনডাক্ট ভেঙেছেন। মেক্সিকো ফুটবল সংস্থা সাফ জানিয়ে দিয়েছে, কোড অফ কনড্যাক্ট ভাঙলে কোনও সফলতাকেই মাথায় রাখা হবে না।

গোল্ড কাপের ট্রফি জেতার পরও আজতেকা টেলিভিশনের রিপোর্টার ক্রিস্টিয়ান মার্তিনোলিকে ঘুষি মারেন মেক্সিকোর কোচ মিগুয়েল হেরেরা। মঙ্গলবার সাংবাদিক সম্মেলনে মিগুয়েল হেরেরাকে সরিয়ে দেওয়ার কথা ঘোষণা করেন মেক্সিকোর ফুটবল ফেডারেশনের সভাপতি ডেচিও ডে মারিয়া।

ক দিন আগে গোল্ডকাপের ফাইনালে জামাইকাকে হারিয়ে শিরোপার স্বাদ নেয় হেরেরার শিষ্যরা। আর ম্যাচের পর আজতেকা টেলিভিশনের রিপোর্টার ক্রিস্টিয়ান মার্তিনোলি হেরেরার সমালোচনা করে একটি সংবাদ প্রকাশ করে। নিজের সমালোচনা শুনে বিরক্ত হয়ে শেষ পর্যন্ত ওই রিপোর্টারের ঘাড়ে ঘুষি মারেন মেক্সিকোর এই কোচ।

প্রতিবেদক মার্তিনোলি অভিযোগ অবশ্য আরো তির্যক। হেরেরা প্রথমে হুমকি দিয়েছেন বলে অভিযোগ করেছেন তিনি। এরপরই ঘাড়ে ঘুষি খেতে হয় তাকে। ২০১৩ সালে মেক্সিকোর দায়িত্ব নেওয়া মিগুয়েল হেরেরা ঐ প্রতিবেদকের কাছে ক্ষমাও চেয়েছেন বলে জানা গিয়েছে। কিন্তু তাতে চাকরিটা রক্ষা করতে পারলেন না মিগুয়েল।

.