কোমা থেকে ফেরার সম্ভাবনা শেষ শুম্যাখারের , শ্যুমির জীবনের স্টিয়ারিংয়ের হাল ছাড়লেন ডাক্তররা

Last Updated: Tuesday, February 25, 2014 - 21:14

মাইকেল শুম্যাখারের কোমা থেকে ফিরে আসার সম্ভাবনা কার্যত শেষ। চিকিত্‍সকদের উদ্ধৃত করে এখবর জানিয়েছে জার্মানির ফোকাস পত্রিকা। ফ্রান্সের হাসপাতালে শেষ চেষ্টা করেও ব্যর্থ চিকিত্‍সকেরা। দাবি ওই পত্রিকার।

যদিও শ্যুমাখারের পরিবারের লোকেরা এমন খবর অস্বীকার করে। শ্যুমাখারের ম্যানেজার জানান এমন কোনও কথা ডাক্তররা বললেননি। তবে শ্যুমাখারের অবস্থার যে কোনও উন্নতি হয়নি সেটা করছেনে তিনি।

শ্যুমির শারীরিক অবস্থা নিয়ে অবশ্য বিভিন্ন সময় বিভিন্ন খবর প্রকাশিত হচ্ছে।

ফর্মুলা ওয়ান রেস সাতবার বিজয়ী গাড়িচালক মাইকেল শুমাখারকে আজীবন কোমাচ্ছন অবস্থাতেই থাকতে হবে। তিনি আর কোনোদিন কথা বলতে পারবেন না, এমন কথাই জানিয়েছেন ডাক্তাররা। এই খবর প্রকাশ করে ইংল্যান্ডের এক সংবাদপত্র।
গত ২৯ ডিসেম্বর আল্পস পর্বতে স্কি করতে গিয়ে দুর্ঘটনার কবলে পড়েন শুমাখার।
ক দিন ধরে কিংবদন্তি এই ফর্মুলা ওয়ান ড্রাইভারের মেডিক্যাল বুলেটিনও প্রকাশ করা হচ্ছে না। যে হাসপাতালে শুমাখার ভর্তি আছেন, সেই ফ্রান্সের গ্রেনোবেল হাসপাতালে কর্মীরা বলছেন, আসলে ওনার শারীরিক অবস্থা নিয়ে আর কিছু বলার নেই। উনি আর কোনোদিন সুস্থ হবেন না।

এক নিউরোসার্জন বললেন, এভাবে কোমা আজীবন চালিয়ে যাওয়া যায়। এতে মানব মস্তিস্কের কোনও ক্ষতি হয় না। এর কয়েক দিন আগেই ফ্রান্সের গ্রেনোবেল হাসপাতালে প্রায় নিঃশব্দেই ৪৫ বছরে পা দেন মাইকেল শুমাখার।

দুর্ঘটনার ১০ মিনিটের মধ্যে হেলিকপ্টারে করে তাঁকে নিয়ে যাওয়া হয়েছিল হাসপাতালে। এক ঘণ্টার মধ্যে প্যারিস থেকে একজন মস্তিষ্কবিষারদ ও শল্যচিকিৎসককে নিয়ে আসা হয়। তাতেও লাভ কিছু হয়নি। নতুন এ খবরের পর কার্যত ভেঙে পড়েছেন শুমাখারের ভক্তরা।



First Published: Tuesday, February 25, 2014 - 21:14


comments powered by Disqus