চার বছর পর আই লিগের মূলপর্বে মহামেডান

Last Updated: Thursday, April 25, 2013 - 18:10

ভারতীয় ফুটবলের মূল মানচিত্রে আবার ফিরল কলকাতার ঐতিহ্যবাহি ক্লাব মহামেডান স্পোর্টিং। পরের আই লিগের মূলপর্বে খেলার যোগ্যতাঅর্জন করল সাদা কালো জার্সির মহামেডান। দীর্ঘ চার বছর পর আই লিগে খেলতে দেখা যাবে মহামেডানকে। বৃহস্পতিবার আই লিগের দ্বিতীয় ডিভিশনে ভবানীপুর ক্লাবের বিরুদ্ধে ০-০ ড্র করায় ভারতীয় ফুটবলের এক নম্বর প্রতিযোগিতা মূলপর্বে খেলবে সঞ্জয় সেনের কোচিংয়ে খেলা মহামেডান। মূলপর্বে ওঠার খবর ক্লাব তাঁবুতে আসতেই উত্‍সব শুরু হয়ে যায় মহামেডান ক্লাব তাঁবুতে।
কলকাতা ফুটবলের তৃতীয় প্রধান হিসেবে বিবেচিত মহমেডান এতবছর পর আইলিগের মূলপর্বে ওঠায় খুশি বাংলার ফুটবলমহল। বেঙ্গালুরুতে এই যোগ্যতা অর্জন করায় জয়োত্সব করা সম্ভব হয়নি মহমেডানের। সাতাশ তারিখ লিগের শেষ ম্যাচ খেলে কলকাতায় ফিরে ফুটবলার ও কোচকে সংবর্ধিত করবে মহমেডান কর্তারা। আগামি মরসুমেও কোচ হিসেবে সঞ্জয় সেনকে বহাল রাখার কথা ঘোষণা মহমেডান স্পোর্টিং সভাপতি সুলতান আহমেদের।
আইলিগের মূলপর্বে যাওয়ার পর এবার আগামি মরসুমের দল গঠনে জোর দেওয়া শুরু করল মহমেডান স্পোর্টিং।মুম্বই এফসিতে খেলা ঘানার এই অভিজ্ঞ স্ট্রাইকারের সঙ্গে কথা প্রায় পাকা মহমেডান স্পোর্টিং কর্তাদের। এদিকে পুনে এফসির অফারের পাশাপাশি মহমেডান স্পোর্টিংয়ের থেকে অফার পেলেন অ্যান্ড্রু বোরিসিচ।
মরগ্যানের নিয়ে আসা এই অস্ট্রেলিয় স্ট্রাইকারকে পেতে মরিয়া ময়দানের আরেক প্রধান।ত বে কলকাতার মহমেডান স্পোর্টিং, পুনে এফসি বাদেও মুম্বই এফসি থেকে অফার দেওয়া হয়েছে বোরিসিচকে। আগামি মরসুমে বোরিসিচকে রাখতে চাননা ইস্টবেঙ্গল কর্তারা।তাই বাকি ক্লাবগুলির অফার ভাবাচ্ছে বোরিসিচকে।



First Published: Thursday, April 25, 2013 - 20:49


comments powered by Disqus
Live Streaming of Lalbaugcha Raja