বাগানে জয়ের ফুল, প্রয়াগে গোলের মালা

Last Updated: Tuesday, March 5, 2013 - 18:14

মোহনবাগান (৩) পুণে এফসি (০)
(সাবিথ২, ওডাফা)
প্রয়াগ ইউনাটেড (৫) পৈলান অ্যারোজ (০)

আইএফএ শিল্ডের শুরুটা বেশ ভাল হল মোহনবাগানের। মঙ্গলবার কল্যাণী স্টেডিয়ামে পুণে এফসিকে ৩-০ গোলে হারাল করিমের দল। জোড়া গোল করলেন বাগানের নতুন নায়ক সাবিথ আর ভরসার প্রতীক ওডাফা।
ম্যাচের ৪ মিনিটের মধ্যেই সাবিথের গোলে এগিয়ে যাওয়াটা দারুণ কাজে দিল করিমের দলকে। ম্যাচের ২৯ মিনিটে ফ্রিকিক থেকে বিশ্বমানের গোল করলেন ওডাফা। বিরতির পর দলের তৃতীয় গোলটি করেন সাবিথ। গত মরসুমে পৈলান অ্যারোজের জার্সি গায়ে নজরে পড়া সাবিথের চলতি মরসুমের শুরুতে স্থায়ী জায়গা হয়ে গিয়েছিল রিজার্ভ বেঞ্চ।গত কয়েকটি ঘরোয়া লিগের ম্যাচে গোল পাওয়াতেই করিমের প্রথম একাদশে স্থান পান দক্ষিনী স্ট্রাইকার। সাবিথের দুরন্ত ফর্ম ও নতুন বিদেশি কুইন্টন জ্যাকবসের মাঝমাঠে দাপটের সৌজন্যে টোলগে এখন প্রথম একাদশের বাইরে।
 ম্যাচের শেষদিকে মোহনবাগানের মাঝমাঠ ও ডিফেন্স আলগা হতেই বেশ কয়েকটি আক্রমণ করে মোগা-ডুহুরা। কিন্তু তিনকাঠির তলায় শিল্টন পালের অতন্দ্র প্রহরার কাছে হার মানে ডেরেক পেরেরার যাবতীয় ছক।
 চার দলীয় গ্রুপে দুটি দল পরের রাউন্ডে যাবে। মোহনবাগানের গ্রুপে আছে কোস্টারিকার দেপোরতিভো সাপ্রিসা, পুণে এফসি আর ইউনাইটেড সিকিম। সেক্ষেত্রে আজকের এই জয়টা ওডাফাদের শেষ চারে ওঠার ক্ষেত্রে বেশ খানিকটা এগিয়ে নিয়ে গেল। আগামি প্রতিযোগিতার দ্বিতীয় ম্যাচে শুক্রবার বাইচুং ভুটিয়ার ক্লাব ইউনাইটেড সিকিমের বিরুদ্ধে খেলবে মোহনবাগান।

মোহনবাগান-
- শিলটন, আইবর, ইচে, মেহরাজ, বিশ্বজিত্‍, ডেনসন দেবদাস, মণীশ মাথানি, মণীশ ভার্গব (অর্জুন), জ্যাকবস (টোলগে), ওডাফা (বিজেন্দ্র), সাবিথ।।
পৈলানকে গোলের মালা পরাল প্রয়াগ--
ইস্টবেঙ্গল কোনওরকমে যাদের এক গোলে হারিয়েছিল সেই পৈলান অ্যারোজকেই গোলের মালা পরাল রন্টিরা। আইএফএ শিল্ডে
তাদের প্রথম ম্যাচে শিলিগুড়িতে প্রয়াগ ইউনাইটেড ৫-০ গোলে হারাল পৈলান অ্যারোজকে। জোড়া গোল করলেন রন্টি, একটি করে গোল করলেন কার্লোস, ভিনসেন্ট, শঙ্কর ওঁরাও।



First Published: Tuesday, March 5, 2013 - 20:46


comments powered by Disqus