আজহারউদ্দিনের জোড়া গোলে মিনি ডার্বি জিতল মোহনবাগান

Updated By: Sep 11, 2017, 11:32 PM IST
আজহারউদ্দিনের জোড়া গোলে মিনি ডার্বি জিতল মোহনবাগান

ব্যুরো: মহমেডানকে দুই-এক গোলে হারিয়ে মিনি ডার্বি জিতল মোহনবাগান। জোড়া গোল করে ম্যাচের নায়ক আজহারউদ্দিন মল্লিক। পড়ুন- আইপিএলে ১ ওভারের দাম ১ কোটি

 

 

মিনি ডার্বি জিতে ঘরোয়া লিগ জমিয়ে দিল মোহনবাগান। চার বছর সাত মাস পর মহমেডানকে হারাল সবুজ-মেরুন। জোড়া গোল করে ম্যাচের নায়ক আজহারউদ্দিন মল্লিক। পরিস্থিতি যা তাতে লিগের ফয়সালা হতে চলেছে চতুর্থীর দিন শিলিগুড়ির ডার্বিতেই। শঙ্করলাল চক্রবর্তীর দলের কাছে দুই-এক গোলে হেরে লিগের খেতাবি দৌড় থেকে ছিটকে গেল মহমেডান। মিনি ডার্বি দুই প্রধানের কাছেই ছিল মাস্ট উইন গেম। মেগা ম্যাচে দলে বেশ কিছু পরিবর্তন এনেছিলেন শঙ্করলাল চক্রবর্তী। লিংডোর জায়গায় খেলান নিখিল কদমকে। ভাদ্রের গরমের মধ্যেও আক্রমন-প্রতি আক্রমনে জমে ওঠে ম্যাচ। 

অধিকাংশ সময়ে খেলার রাশ ছিল মোহনবাগানের হাতেই। তবে ম্যাচে প্রথমে লিড নেয় মহমেডান। ডিফেন্সিভ ল্যাপ থেকে সাদা-কালোর হয়ে গোল করে যান আই লিগে মোহনবাগানে যোগ দিতে চলা শেখ ফৈয়াজ। পিছিয়ে পরার পর আক্রমনে আরও চাপ বাড়ান কামোরা। বিরতির আগেই কাঙ্খিত গোলও পেয়ে যায় তারা। কামোর ক্রশ থেকে ফ্লিক করে গোল করেন তরুণ আজহারউদ্দিন। দ্বিতীয়ার্ধে অবশ্য ওয়ান ওয়ে ট্রাফিক। কল্যাণীতে মাঠ জুড়ে তখন  শুধুই ক্রোমা-কামো-রা। তবে জয়সূচক গোল পাওয়ার ক্ষেত্রে বাধা হয়ে দাঁড়ান গোলকিপার শঙ্কর রায়। একের পর এক দুরন্ত সেভ করে মহমেডানকে ম্যাচে রাখেন বাংলার সন্তোষ জয়ের অন্যতম নায়ক। হ্যান্ডসেক দুরত্ব থেকে মিস করেন ক্রোমা। পড়ন্ত বিকেলে মিনি ডার্বি যখন ড্রয়ের দিকে। তখন পার্থক্য গড়ে দেন সেই আজহারউদ্দিন। পরিবর্ত হিসাবে মাঠে নামা লিংডোর ক্রশে মাথা ছুঁইয়ে গোল করতে ভুল করেননি তরুণ এই স্ট্রাইকার। গ্যালারিতে তখন উড়ছে সবুজ আবির। সাত বছর পর লিগ জয়ের গন্ধও তখন পেয়ে গেছে শঙ্করলালের তরুণ ব্রিগেড।

.