কাল ডেম্পো ম্যাচে বাগানের ভরসা ওডাফা

কাল ডেম্পো ম্যাচে বাগানের ভরসা ওডাফা

কাল, বুধবার আই লিগের কঠিনতম ম্যাচে খেলতে নামছে মোহনবাগান। গোয়ায় পাঁচবারের চ্যাম্পিয়ন ডেম্পোর বিরুদ্ধে খেলতে নামার আগে মোহনবাগানে ভরসার নাম ওডাফা আর চাপের নাম রেকর্ড। ওডাফাই মোহনবাগানকে ডেম্পো বধে সাহস জোগাচ্ছেন। তবে মারগাঁওয়ে ডেম্পোর বিরুদ্ধে মোহনবাগানের রেকর্ডটা আতঙ্কে রাখছে। বুধবার অবশ্য সেই রেকর্ড বদলে জয়ে ফিরতে মরিয়া সবুজ-মেরুন শিবির। মাত্র ৪৮ ঘণ্টার ব্যবধানে দুটো অ্যাওয়ে ম্যাচ খেলতে হচ্ছে মোহনবাগানকে। তার উপর বিপক্ষে ডেম্পোর মত দল। তা সত্বেও দলের ফুটবলারদের উপর ভরসা রাখছেন কোচ করিম।

Updated: Nov 27, 2012, 08:53 PM IST

কাল, বুধবার আই লিগের কঠিনতম ম্যাচে খেলতে নামছে মোহনবাগান। গোয়ায় পাঁচবারের চ্যাম্পিয়ন ডেম্পোর বিরুদ্ধে খেলতে নামার আগে মোহনবাগানে ভরসার নাম ওডাফা আর চাপের নাম রেকর্ড। ওডাফাই মোহনবাগানকে ডেম্পো বধে সাহস জোগাচ্ছেন। তবে মারগাঁওয়ে ডেম্পোর বিরুদ্ধে মোহনবাগানের রেকর্ডটা আতঙ্কে রাখছে। বুধবার অবশ্য সেই রেকর্ড বদলে জয়ে ফিরতে মরিয়া সবুজ-মেরুন শিবির। মাত্র ৪৮ ঘণ্টার ব্যবধানে দুটো অ্যাওয়ে ম্যাচ খেলতে হচ্ছে মোহনবাগানকে। তার উপর বিপক্ষে ডেম্পোর মত দল। তা সত্বেও দলের ফুটবলারদের উপর ভরসা রাখছেন কোচ করিম। চোটের জন্য এই ম্যাচেও সম্ভবত মাঠের বাইরে বসতে হচ্ছে ডিফেন্ডার ইচেকে। কুঁচকির চোটের জন্য সম্ভত মাঠে নামা হচ্ছে না রহি নবির-ও। দীর্ঘ সময়ে ম্যাচের মধ্যে না থাকা রাকেশ মাসিকে প্রথম একাদশে খেলানো নিয়ে কিছুটা হলেও দ্বিধায় করিম বেঞ্চিরিফা। মরসুমের মাঝপথে দলের দায়িত্ব নিয়েছেন প্রাক্তন সালগাঁওকর কোচ। দলের মধ্যে যে বেশ কিছু ক্রুটি এখনও সারানোর দরকার রয়েছে,তা মেনে নিচ্ছেন মরোক্কান কোচ।

গোয়ায় কঠিন প্রতিপক্ষ ডেম্পোর বিরুদ্ধে খেলতে নামার আগে খানিকটা সুবিধা পেল মোহনবাগান। শাস্তিস্বরুপ দুই ম্যাচ নির্বাসিত করা হয়েছিল ডেম্পোর নির্ভরযোগ্য ফুটবলার ক্লাইম্যাক্স লরেন্সকে। তার পরিপ্রেক্ষিতে এআইএফএফের কাছে শাস্তি কমানোর জন্য আবেদন জানায় ডেম্পো। মঙ্গলবার ক্লাইম্যাক্সের আবেদন নাকচ করে দিয়েছে ফেডারেশন। ফলে মোহনবাগান ম্যাচে ডেম্পোর জার্সি গায়ে খেলা হচ্ছে না ক্লাইম্যাক্স লরেন্সের।
 
মোহনবাগানের দায়িত্ব নেওয়ার পর প্রথম ম্যাচেই আটকে যেতে হয়েছে করিম বেঞ্চিরিফার দলকে। দায়িত্ব নিয়েই তিনটে কঠিন অ্যাওয়ে ম্যাচ খেলতে হচ্ছে মরোক্কান কোচকে। তাছাড়া অল্প সময়ের ব্যবধানে তিনটে ম্যাচ খেলতে হওয়ায় ফুটবলারদের মধ্যে রয়েছে ক্লান্তি। সব প্রতিকূলতার মধ্যেই ভাল ফল করাকে চ্যালেঞ্জ হিসাবে দেখছেন করিম।