গোয়ায় ডুবল করিমের নৌকা

আবার ব্যর্থ করিমের মোহনবাগান। পুনেতে মুম্বই এফসির বিরুদ্ধে ড্র করার পর বুধবার ডেম্পোর কাছে তিন-শূন্য গোলে হারল মোহনবাগান। সহকারী কোচ মৃদুল বন্দ্যোপাধ্যায় আইলিগে দলকে যে জায়গায় পৌঁছে দিয়েছিল,করিম দায়িত্ব নেওয়ার পর সেই দলের পারফরম্যান্স হঠাত্ই নিম্নমুখী। বুধবার ম্যাচের প্রথম থেকে কোন ছন্দই পায়নি মোহনবাগান। মাঝে কখনও ফেলা,কখনও সাবিথ দুবার ৫০-৫০ সুযোগ পেলেও কাজে লাগাতে ব্যর্থ হয়। আর ছন্নছাড়া মোহনবাগানকে পেয়ে ম্যাচে আটত্রিশ মিনিটেই দুরন্ত মাইনাস থেকে পা ছুঁইয়ে গোল করে যান জোয়াকিম আব্রাহাঞ্চেজ।

Updated: Nov 28, 2012, 10:19 PM IST

ডেম্পো (৩) মোহনবাগান (০)
গোয়ার মাটিতে লজ্জার হারের সামনে পড়ল মোহনবাগান। আবার ব্যর্থ করিমের মোহনবাগান। পুণেতে মুম্বই এফসির বিরুদ্ধে ড্র করার পর বুধবার ডেম্পোর কাছে ৩-০ গোলে হারল মোহনবাগান। সহকারী কোচ মৃদুল বন্দ্যোপাধ্যায় আই লিগে দলকে যে জায়গায় পৌঁছে দিয়েছিল,করিম দায়িত্ব নেওয়ার পর সেই দলের পারফরম্যান্স হঠাত্‍ই নিম্নমুখী। বুধবার ম্যাচের প্রথম থেকে কোন ছন্দই পায়নি মোহনবাগান। মাঝে কখনও ফেলা,কখনও সাবিথ দুবার ৫০-৫০ সুযোগ পেলেও কাজে লাগাতে ব্যর্থ হয়। আর ছন্নছাড়া মোহনবাগানকে পেয়ে ম্যাচে ৩৮ মিনিটেই দুরন্ত মাইনাস থেকে পা ছুঁইয়ে গোল করে যান জোয়াকিম আব্রাহাঞ্চেজ ।একেই ১-০ গোলে পিছিয়ে,তারপর আবার বক্সে বিপক্ষের ফুটবলারকে ফেলে দেওয়ায় পেনাল্টি পায় ডেম্পো। পেনাল্টি থেকে গোল করতে ভুল করেননি সুয়েকা।
প্রথমার্ধে ২-০ গোলে পিছিয়ে পড়ার পর দ্বিতীয়ার্ধে করিম ব্রিগেড আরও ছন্নছাড়া। কোনও কাজেই এল না সাবিথ-ওডাফা জুটির প্রচেষ্টা। যতটুকু লড়াই করলেন সেই ওডাফাই। ইডে না থাকায়,মেহরাজ-নির্মল হয়ে উঠছিলেন ভরসা। কিন্তু বুড়ো মেহরাজকে দিয়ে যে ডেম্পোর আক্রমণ সম্ভব নয়,তা হাড়ে হাড়ে বুঝলেন করিম। ডেম্পোর তৃতীয় গোলটি এল রউইলসনের দুরপাল্লার শট থেকে। কলকাতা ছাড়ার আগে করিমের টার্গেট ছিল,তিনটি অ্যাওয়ে ম্যাচে সাত পয়েন্ট। কিন্তু সেই লক্ষ্যপূরণ না করেই ফিরতে হবে করিমকে। মাঝে শুধু অস্বস্তি কাটানোর জায়গা পুণেতে পুণে এফসি ম্যাচ।