বাজেট সমস্যায় টোলগেকে ছাড়ছে মোহনবাগান!

Last Updated: Monday, May 6, 2013 - 18:52

বাজেট সমস্যায় মোহনবাগান। টাকার অভাবে দল গড়তে নেমে মহা ফাঁপরে পড়েছেন সবুজ-মেরুন কর্তারা। আগামী মরসুমে দল গড়ার প্রাথমিক স্তরে চার বিদেশি হিসাবে টোলগে, ওডাফা, ইচে আর কাটসুমির নাম ঠিক করে ছিলেন মোহনবাগান কর্তারা। টোলগের সঙ্গে আগেই দুবছরের চুক্তি ছিল। নতুন করে চুক্তি করা হয় ওডাফার সঙ্গে। কাটসুমির সঙ্গেও চুক্তি প্রায় পাকা মোহনবাগানের। আর এখানেই সমস্যা দেখা দিয়েছে।
চার বিদেশিকে রাখতে প্রায় ছয় কোটি টাকা খরচ হবে বাগান কর্তাদের। বর্তমান পরিস্থিতিতে বিকল্প ভাবতে হচ্ছে মোহনবাগানকে। শোনা যাচ্ছে টোলগেকে রিলিজ দিয়ে দিতে চাইছেন কর্তাদের একাংশ। টোলগের পরিবর্তে ওএনজিসির এরিক বা পুণে এফ সি-র মোগার কথা ভাবা হচ্ছে। স্বদেশি ফুটবলারদের দরও একধাক্কায় অনেকটা কমতে চলেছে। ক্লাব সূত্রের খবর,অনেক ফুটবলারদের ৩০ থেকে ৪০ লক্ষ টাকার বার্ষিক চুক্তিতে খেলতে হতে পারে।
মোহনবাগানের মতই আগামী মরসুমের দল গড়তে নেমে সমস্যায় ইস্টবেঙ্গলও। প্রধান স্পনসর ইউ বি গ্রুপ ছাড়া কোনও বড় অর্থ সংস্থান নেই ক্লাবের সামনে। পরিস্থিতি এতটাই খারাপ যে আগামী মরসুমে ছেড়ে দেওয়া  হতে পারে চিড্ডি সহ সব বিদেশিকেই। এমনিতেই ভারতে খেলা একটু ভাল মানের যেকোন বিদেশিই কোটি টাকা চাইছে ক্লাবগুলোর কাছ থেকে। যা ইস্টবেঙ্গলের পক্ষে কিছুতেই দেওয়া সম্ভব নয়।
ক্লাব সূত্রের খবর, চলতি বছরের থেকে অনেক কম টাকা অফার করা হবে ওপারাদের। সেই টাকায় তাঁরা থাকতে চাইলে থাকবেন, না হলে ছেড়ে দেওয়া হবে। এবার ভারতীয় ফুটবলে ফুটবলারদের দর বেশ কম। তাই ওয়েটিং গেম খেলতে চাইছেন ইস্টবেঙ্গল কর্তারা। একই সঙ্গে বিদেশি ফুটবলারদের দর কমাতে উদ্যোগী হচ্ছেন লাল-হলুদ কর্তারা। এব্যাপারে গোয়ার ক্লাবগুলির সঙ্গে কথাও বলেছেন তারা। বিদেশি ফুটবলারদের দর বেঁধে না দিলে এই পরিস্থিতিতে দল তৈরী করা একপ্রকার অসম্ভব বলে মনে করছেন ইস্টবেঙ্গল কর্তারা।



First Published: Monday, May 6, 2013 - 18:53


comments powered by Disqus