ভর্ত্‍‍সনা, শাস্তির মুখে পড়েও পদত্যাগে নারাজ কর্তারা

Last Updated: Tuesday, January 15, 2013 - 21:18

মোহনবাগানের ঐতিহ্যের কথা ভেবেই সাসপেনশন রদ করা হয়েছে, জানিয়েছেন ফেডারেশনের সভাপতি প্রফুল্ল প্যাটেল৷ কর্মসমিতির বৈঠক শেষে প্রফুল্ল প্যাটেল জানান, "মোহনবাগানের ঐতিহ্য ও ক্লাব সমর্থকদের আবেগের কথা মাথার রেখেই নির্বাসন তুলে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে৷ তবে এই ঘটনার পুনরাবৃত্তি ঘটলে আর শাস্তি পুনর্বিবেচনা করা হবে না৷ এই প্রথম এবং এটাই শেষ সুযোগ দেওয়া হল মোহনবাগানকে৷" সেই সঙ্গে তিনি পরিষ্কার জানিয়ে দেন, পরবর্তী সময়ে মোহনবাগান তো বটেই অন্য কোনও দলের ক্ষেত্রে নরম মনোভাব দেখাবে না ফেডারেশন।
ফেডারেশনের কর্মসমিতির বৈঠকে এদিন নিঃশর্ত ক্ষমা চান মোহনবাগান কর্তারা৷ ক্লাবের তরফ থেকে জানানো হয়, নিরাপত্তার কথা মাথায় রেখেই ৯ডিসেম্বর ডার্বিম্যাচ থেকে ওয়াকআউটের সিদ্ধান্ত নেওয়া হয়৷ যদিও, সিদ্ধান্ত নেওয়ার পদ্ধতিগত কিছু ফাঁক ছিল বলে মেনে নেন মোহনবাগানের সহ সভাপতি সৃঞ্জয় বসু৷ তবে ক্লাব কোনও ভুল করেননি বলে দাবি জানান সচিব অঞ্জন মিত্র৷ এক বছর ফেডারেশনের সভা, আর ম্যাচে ক্লাবকে প্রনিধিত্ব করতে না পারলেও পদত্যাগের কোনও প্রশ্নই নেই বলে জানিয়ে দেন অর্থ সচিব দেবাশিষ দত্ত।
এদিন মোহনবাগানকে ভর্ত্‍‍সনা করল এআইএফএফ ৷ মোহনবাগানের শাস্তি পুনর্বিবেচনা করার জন্য মঙ্গলবার বৈঠকে বসেছিল ফেডারেশনের কার্যকরী সমিতি। সেখানে আর্জি কমানোর আর্জি জানান সবুজ-মেরুন কর্তারা। মোহনবাগানের সংগৃহীত বারো পয়েন্ট কেটে নিয়ে আই লিগে খেলার সুযোগ করে দেওয়া হবে টোলগেদের। তাই শূন্য থেকে শুরু করতে হবে মোহনবাগানকে। বৈঠকের পর ফেডারেশন সভাপতি জানান, কি পরিপ্রেক্ষিতে মোহনবাগানের ক্ষেত্রে নরম মনোভাব দেখালেন তারা। এদিকে পরবর্তী পদক্ষেপ ঠিক করতে বুধবার বৈঠকে বসছেন মোহনবাগান কর্তারা৷
 



First Published: Tuesday, January 15, 2013 - 21:18


comments powered by Disqus