মিশন সাঁলগাওকরে বাগানের ভরসা `ছায়া মানুষ`

Last Updated: Monday, November 12, 2012 - 22:32

করিম জমানা শুরু হওয়ার আগে বাগানে স্বাধীনভাবে দায়িত্বপ্রাপ্ত মৃদুলের শেষ ম্যাচ। সালগাঁওকর ম্যাচের প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যেই। স্ট্র্যাটেজি মিলিয়ে চলছে প্রস্তুতি। ডেভিড বুথের দলের বিরুদ্ধে পুরো তিন পয়েন্ট পেতে এবার সালগাঁওকর ম্যাচের সিডি খুঁজছেন মোহনবাগান কোচ মৃদুল বন্দ্যোপাধ্যায়। চার্চিল ব্রাদার্স-সালগাঁওকর ম্যাচের সিডি জোগাড় করার চেষ্টা হচ্ছে। রবিবাসরীয় প্রতিপক্ষ সালগাঁওকরকে করিম হাতের তালুর মত চেনেন। তবে সাব্রোসা-রুনিদের দলের শক্তি-দুর্বলতা নিয়ে কোচ মৃদুলের সঙ্গে কোনও আলোচনা করেননি করিম। মৃদুল মনে করেন,এ কজন পেশাদার কোচের এমনই হওয়া উচিত। বোঝাই যাচ্ছে করিম বাগানের এই ম্যাচে ছায়া মানুষ হয়ে ঘুরবেন।
 
সোমবার এআইএফএফের নিয়ামানুযায়ী নবি-স্নেহাশিস-বিশ্বজিত সাহা সহ মোহনবাগানের পাঁচ জন ফুটবলার মেডিক্যাল টেস্ট করতে যাওয়ায় এদিন অনুশীলনে আসেননি। মঙ্গলবার আরও পাঁচজন ফুটবলার মেডিক্যাল টেস্ট করাতে যাবেন।
তিনি আটকালেই আটকে যাচ্ছে মোহনবাগান। একটা গোলের জন্য ওডাফার উপর দুঃসহ চাপ। আর সেই চাপ নিয়ে সাফল্যে খুঁজে বেড়াচ্ছেন। ওএনজিসি ম্যাচে গোল না পাওয়ায় হতাশ ওডাফা এবার নতুন করে ঘুরে দাঁড়াতে চাইছেন। আর পারফরম্যান্সের পরিবর্তনের আগে,গোলমেশিন বদলে ফেললেন হেয়ারস্টাইল। অনুশীলন শেষে সমর্থকদের উদ্দেশ্যে জানালেন শুভ দীপাবলি। আশ্বস্ত করলেন, আলোর উত্সবের পর অন্ধকার কেটে যাবে তাঁর দলের। এদিকে সালগাঁওকর ম্যাচে চোট কাটিয়ে জুয়েল রাজা ফিরলেও, মনীশ মাথানির দলে ফেরা নিয়ে অনিশ্চয়তা রয়েছে।
 
দায়িত্ব পাওয়ার পর মৃদুলের হাত ধরে হঠাত্‍ই যেন বদলে গিয়েছে মোহনবাগান। চারটি ম্যাচের মধ্যে তিনটি জয় ও একটি ড্র। সামনে সালগাঁওকর ম্যাচ। মোহনবাগানের পারফরম্যান্সের চাকা ঘোরানো কোচ মৃদুলের দাবি, ফুটবলারদের মানসিক ও ফিটনেস সংক্রান্ত কিছু পরিবর্তনেই সাফল্য এসেছে। আই লিগে পাঁচ ম্যাচে সাত পয়েন্ট পাওয়া মোহনবাগানের এখান থেকে চ্যাম্পিয়ন হওয়া সম্ভব বলে মনে করেন মৃদুল বন্দ্যোপাধ্যায়।
 



First Published: Monday, November 12, 2012 - 22:32


comments powered by Disqus